muktijoddhar kantho logo l o a d i n g

কটিয়াদী

লোহাজুড়ী ইউনিয়নে ইসলামী আন্দোলনের অফিস উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক ।।  ৭ এপ্রিল (শনিবার) মাগরিবের পর কটিয়াদি উপজেলাস্থ লোহাজুড়ী ইউনিয়ন আলী শহর বাজারে ইসলামী আন্দোলন বাংলাদেশের অফিস উদ্বোধন উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আইএবি লোহাজুড়ী ইউনিয়ন সাধারণ সম্পাদক মুহাম্মদ সিরাজুল ইসলামের পরিচালনায়, ইউনিয়ন সভাপতি মুহা. মুসলিম উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ কিশোরগঞ্জ জেলা সভাপতি হাফেজ মাওলানা আলমগীর হোসাইন তালুকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-০২ (কটিয়াদি-পাকুন্দিয়া) আসনের ইসলামী আন্দোলনের মনোনীত প্রার্থী হাজী সালাহ উদ্দীন রুবেল।

এছাড়াও উপস্থিত ছিলেন আইএবি কিশোরগঞ্জ জেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা শফিকুল ইসলাম ফারুকী, সহ দফতর সম্পাদক আশরাফ আলী সোহান, অর্থ সম্পাদক হেলাল উদ্দিন জুয়েল, লোহাজুড়ী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান, লোহাজুড়ী ইউনিয়নের প্রথম হাফেজে কুরআন আব্দুল কাদির এবং লোহাজুড়ী ইউনিয়নের ওলামায়ে কেরাম। প্রধান অতিথি হাফেজ মাওলানা আলমগীর হোসাইন তালুকদার বলেন ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থা। আর এই জীবন ব্যবস্থায রাষ্ট্র পরিচালনা, রাজনীতি সবই আছে। কেহ যদি মনে করে নামাজ রোজা পড়বো কিন্তু রাজনীতি করবো না তবে সে ইসলামকে পূর্ণাঙ্গভাবে মানতে পারবে না।

ভোট একটি আমানত, ভোট হলো ভালো মন্দের বিচারে স্বাক্ষী, সুতরাং আপনি কার পক্ষে স্বাক্ষ দিচ্ছেন তা বুঝে শুনে দেন। আপনি ভোটের মাধ্যমে দেশে মরে অনুমোদন দিচ্ছেন, আপনার ভোটের মাধ্যমে দেশে পতিতালয় তৈরী হচ্ছে, আপনার ভোটের মাধ্যমে এমপি মন্ত্রীরা কুরআন বিরোধী আইন পাশ করছে। সুতরাং মুসলমান হয়ে কবরে যাওয়ার আগে নিজের পরিচয়, নিজের ঈমান ঠিক আছে কিনা যাচাই করে নেন।

বিশেষ অতিথি কিশোরগঞ্জ-০৪ (কটিয়াদি-পাকুন্দিয়া) আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর পীর সাহেব চরমোনাই মনোনীত প্রার্থী হাজী সালাহ উদ্দীন রুবেল তার বক্তব্যের শুরুতেই বলেন আমরা রাজনীতি করছি না বরং ইবাদত করছি। রাজনীতিকে আমরা ইসলামের বাহিরের অংশ মনে করি না বরং এটাকে বর্তমান প্রেক্ষাপদে ফরজ হিসেবে গণ্য করি। রাষ্ট্রীয় শাসন আজ নারী নেতৃত্বের হাতে, রাষ্ট্রীয় ক্ষমতা আজ নাস্তিকতার মতবাদে চলছে আর এই থেকে মুক্তি পেতে রাজনীতিতে ভোটের বিকল্প নেই। আসুন আমরা খোদাভীরু আল্লাহওয়ালা লোককে নির্বাচিত করি।

যেখানে আমরা এলাকার সব থেকে ভাল মানুষ ইমাম সাহেবেকে বলে মনে করি তবে সেই এলাকার শাসনভার, চেয়ারম্যান কেন ইমাম সাহেবকে বানাবো না। মাতাল ড্রাইভারকে আমরা যেমন গাড়ী চালাতে দেই না তেমনি আসুন আমরা প্রতিজ্ঞাবদ্ধ হই আমাদের সমাজ পরিচালনায় কোন চোর, বাটপার, ইসলাম বিদ্বেষীকে দিবো না।

আমাকে পীর সাহেব চরমোনাই কিশোরগঞ্জ-০৪ আসনে ইসলামের খাদেম মনোনীত করেছেন, আমি ইসলামের পক্ষে আপনাদের পাশে আছি এবং খাদেম হিসেবে আজীবন থাকবো ইনশাআল্লাহ। টাকার মাধ্যমে গরু ছাগল বিক্রি হয় কিন্তু মানুষ বিক্রি হয় না সুতরাং মানুষ হিসেবে, মুসলমান হিসেবে সামান্য কিছু টাকার মাধ্যমে বিক্রি হয়ে যেতে পারে না। আসুন দেশে সুখ শান্তি ও ইসলামী হুকুমত প্রতিষ্ঠায় হাতপাখা প্রতীককে ভোট দিয়ে ইসলাম বিপ্লবের পরিবেশ তৈরী করি।

এছাড়াও লোহাজুড়ী ইউনিয়নের প্রথম হাফেজে কুরআন বিশিষ্ট সমাজসেবক হাফেজ আব্দুল কাদির বলেন মুসলমান সুতরাং আমাদের ইসলামী অনুশাসন মেনে চলতে হবে। আমাদের সবাইকে মরতে হবে। ইসলামের মানব জিবনের চলার জন্য সকল কিছু বিদ্যমান। তাই আসুন ইসলামী জিবন পরিচালনায় নিজেকে তৈরী করি। লোহাজুড়ী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান বক্তব্যে বলেন আমি সব সময় ওলামায়ে কেরামের সাথে আছি। সকল ইসলামী পোগ্রামে যেতে চেষ্টা করি। আমার জন্য দোয়া করবেন আমি যেন ইসলামে পক্ষে কাজ করে যেতে পারি। বক্তব্য শেষে তিনি আগামী চরমোনাই মাহফিলে যাওয়ার ইচ্ছা পোষণ করেন।

এছাড়াও লোহাজুরী ইউনিয়নের বিশিষ্ট আলেমে দ্বীন, ওলামায়ে কেরামগণ গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। অনুষ্ঠান শেষে হাজী সালাহ উদ্দিন আহমেদ রুবেলকে জনতার সামনে জেলা সভাপতি পরিচয় করিয়ে দেন এবং দোয়ার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

Tags: