নিকলীতে শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

Muktijoddhar Kantho , Muktijoddhar Kantho
এপ্রিল ১২, ২০১৮ ৫:৩৭ অপরাহ্ণ

মোহাম্মদ আরিফুল ইসলাম, কিশোরগঞ্জ ।। কিশোরগঞ্জের নিকলী উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রমের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১২ এপ্রিল) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিকলী উপজেলাসহ দেশের ১৫টি উপজেলার শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রম উদ্বোধন করেন তিনি।

ভিডিও কনফারেন্সে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী সভাপতিত্বে (বাজিতপুর-নিকলী) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আফজাল হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল, (পিপি) আইনজীবী শাহ আজিজুল হক, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, নিকলী উপজেলা পরিষদের চেয়ারম্যান কারার সাইফুল ইসলাম, নিকলী উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ইয়াহ্ ইয়া খাঁন কিশোরগঞ্জ প্রান্ত থেকে প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্ত হন।

এছাড়াও জনপ্রতিনিধি, সাংবাদিক, নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ, মুক্তিযোদ্ধা, স্থানীয় প্রশাসন, বিদ্যুৎ বিতরণী সংস্থার কর্মকর্তাগণসহ নিকলী উপজেলার কয়েকজন উপকারভোগী এসময় উপস্হিত ছিলেন। উপকারভোগী হিসেবে জসীম উদ্দিন নামের একজন কৃষক জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে প্রধানমন্ত্রীর সাথে কথা বলেন।

কিশোরগঞ্জ পল্লীবিদ্যুত সমিতি সূত্র জানায়, সমিতির আওতায় হাওর বেষ্টিত নিকলী উপজেলার ৭টি ইউনিয়নের ১১০টি গ্রামে শতভাগ সংযোগ প্রদান করা হয়েছে। ৫ এমবিএ ক্ষমতা সম্পন্ন ১টি উপকেন্দ্র নির্মাণসহ ২৯১.৭৭ কিলোমিটার লাইনের মাধ্যমে মোট ২১ হাজার ৯৩৪টি গ্রাহককে এ সংযোগ দেয়া হয়ছে। এতে ব্যয় হয়েছে ৩২.১৬ কোটি টাকা।

উল্লেখ্য, চলতি বছরের জুনে আরো ১৩৫টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন হবে। পল্লী বিদ্যুতায়ন কার্যক্রমের আওতাভুক্ত অবশিষ্ট ১৩৯টি উপজেলা পর্যায়ক্রমে শতভাগ বিদ্যুতায়ন করা হবে। প্রধানমন্ত্রীর নির্দেশে উপজেলাভিত্তিক শতভাগ বিদ্যুতায়নের লক্ষ্যমাত্রা নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাপবিবো। এ প্রতিষ্ঠান সফলভাবে মার্চ পর্যন্ত দেশের ৪৬০টি উপজেলায় ৮০টি পল্লীবিদ্যুৎ সমিতি এলাকায় ৩ লাখ ৮২ হাজার কিলোমিটার লাইন ও ৯ হাজার ৭১০ এমভিএ ক্ষমতাসম্পন্ন ৮৩৪টি বৈদ্যুতিক উপকেন্দ্র নির্মাণের মাধ্যমে দেশের ৭৫ হাজার ৮৯১টি গ্রাম বিদ্যুতায়ন করা হয়েছে। ইতোমধ্যে ৩ লাখ ২৫ হাজার সেচ পাম্পসহ বিভিন্ন শ্রেণির ২ কোটি ২২ লাখ পরিবারকে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে।

ইতোপূর্বে ২০১৬ সালের ১৩ আগস্ট ৬টি, ২০১৭ সালের ১ মার্চ ১০টি, ২০১৭ সালের ১০ সেপ্টেম্বর ১০টি ও ১০ ডিসেম্বর ১০টি উপজেলা শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রম প্রধানমন্ত্রী উদ্বোধন করেন। এরই ধারাবাহিকতায় আজ ১২ এপ্রিল নিকলীসহ দেশের ১৫টি উপজেলা শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করা হয়েছে। এর আগে কুলিয়ারচর ও ভৈরব উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন উদ্বোধন করা হয়।

Comments are closed.