জিদানের শততম জয়

Muktijoddhar Kantho , Muktijoddhar Kantho
এপ্রিল ১৬, ২০১৮ ৪:০২ অপরাহ্ণ

স্পোর্টস রিপোর্ট : রোনালদো, বেল, মদ্রিচ, ক্রুসদের বিশ্রাম দিয়ে মালাগার বিপক্ষে মাঠে নেমেছিল রিয়াল। তবে জয় পেতে কোন সমস্যা হয়নি। টেবিলের তলানির এই দলকে ২-১ গোলে হারিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে প্রতিযোগিতার সফলতম ক্লাবটি। এদিকে মালাগাকে হারিয়ে রিয়ালের কোচ হিসেবে শততম জয় পেলেন ফরাসি কিংবদন্তি জিদান।

কোচ হিসেবে জিদান সবচেয়ে বেশি জয় পেয়েছেন লা লিগায়। ৯৯ ম্যাচে জয় ৬৬টি, ড্র ১৫টি, হার ৯ ম্যাচে। চ্যাম্পিয়নস লিগে ৩০ ম্যাচে জয় ২০ টিতে, ৬ টিতে ড্র আর হার ৪টি। কোপা ডেল রের ১২ ম্যাচে জয় ৬টি, ড্র ৪টি ও হার দুটি। ফিফা ক্লাব বিশ্বকাপে ৪ ম্যাচের সবগুলোতেই জয় পায় জিদানের রিয়াল। এছাড়া উয়েফা সুপার কাপে ২ ম্যাচের ২টিতেই আর স্প্যানিশ সুপার কাপেও ২ ম্যাচে ২ জয় পায়।

রাফায়েল বেনিতেজ বরখাস্ত হওয়ার পর ২০১৬ সালের জানুয়ারিতে রিয়ালের কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করেন জিদান। এ দুই বছরের মধ্যে নিজেকে রিয়ালের শ্রেষ্ঠ কোচ হিসেবে প্রতিষ্ঠিত করেছেন ফরাসি এই তারকা। সব প্রতিযোগিতা মিলিয়ে তার অধীনে রিয়াল মাদ্রিদ জিতেছে প্রায় ৭২ শতাংশ ম্যাচ জিতেছে রিয়াল মাদ্রিদ। এতে তিনি ছাড়িয়ে যান মরিনহোর ৭১.৯ শতাংশ জয়ের রেকর্ডকেও।

 

Comments are closed.