হোসেনপুর - এপ্রিল ২২, ২০১৮

হোসেনপুরে কান্না থামছেনা এক অসহায় পরিবারের

ওমর ফারুক খান জনি, নিজস্ব প্রতিবেদক ।। কিশোরগঞ্জ জেলার হোসেনপুরে কান্না থামছেনা এক অসহায় দিনমজুর পরিবারের। নিজের সামান্য সম্বল পোনে ছয়শতক জমি ফিরে পাওয়ার জন্য দীর্ঘদিন ধরে অপেক্ষা করছে দিনমজুর সুলেমান।

এলাকাবাসী জানায়, গত ২০১৫ সালে ১৭ ফেব্রুয়ারি হোসেনপুর উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের পানান চিগারগাতী বেপারী পাড়ার মৃত আব্দুস ছমেদ বেপারীর পুত্র সুলেমানের পোনে ছয়শতক জমি একই এলাকার মধ্যগোবিন্দপুর গ্রামের মৃত আকবর হোসেন বেপারী পুত্র লাল মিয়ার নেতৃত্বে তার নিকট আত্মীয়রা জোরপূর্বক ও বেআইনী ভাবে উক্ত জমি দখল করে ঘর নির্মাণ করে। এ নিয়ে কয়েক দফায় মারামারি ও ঝগড়ার সৃষ্টি হয়। স্থানীয় ভাবে বিষয়টি মীমাংসার উদ্যোগ নেয়া হলেও তা রহস্যজনক কারণে দীর্ঘ দিনে পিছিয়ে রয়েছে। দিনমজুর সুলেমান তার বেদখলকৃত জমি ফিরে পেতে বিভিন্ন মহলে ঘুরে ব্যর্থ হয়েছে। তার চোখে মুখে শুধু অশ্রু, কান্না থামছেনা।

এদিকে প্রতিপক্ষ লাল মিয়ার কাছে ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি সুলেমানের মাতা সিজিলা খাতুনের কাছ থেকে জমি ক্রয় করিলে অধ্যাবদি রেজিষ্ট্রি পাচ্ছিনা। বিষয়টি এলাকার চেয়ারম্যান ও গণ্যমান্য ব্যক্তিদেরকে জানানো হয়েছে।

 


আরও পড়ুন