muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

ডেভেলপমেন্ট কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

স্পোর্টস রিপোর্ট ।। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়াধীন ক্রীড়া পরিদপ্তর এর আয়োজনে শুরু হলো দেশের আটটি বিভাগীয় অনূর্ধ্ব ১৬ বালকদের নিয়ে গড়া ডেভেলপমেন্ট কাপ ফুটবল টুর্নামেন্টের পঞ্চম আসরের খেলা। বিকেলে মোহাম্মদপুরস্থ ঢাকা সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে অনুষ্ঠানের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় উপমন্ত্রী জনাব আরিফ খান জয় এবং যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সম্মানিত সচিব জনাব মোঃ আসাদুল ইসলাম। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ক্রীড়া পদিপ্তরের পরিচালক ডাঃ মোঃ আমিনুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানের পরে, তৃণমূল পর্যায়ে ক্রীড়া কর্মকান্ডকে বিস্তৃত করার লক্ষ্যে জেলা ক্রীড়া কর্মকর্তাদের নিকট মোটর সাইকেলের চাবি হস্তান্তর করা হয়। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী সারাদেশের ক্রীড়া কর্মকান্ডকে আরো বেগবান করার জন্য আন্তরিকতার সাথে ক্রীড়া কর্মকান্ড পরিচালনার জন্য জেলা কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

উদ্বোধনী ম্যাচে খুলনা বিভাগকে ৪-১ গোলে হারিয়ে টুর্নামেন্টে শুভ সূচনা করলো সিলেট বিভাগ। সিলেট বিভাগের আল আমিন ২ টা মেহেদী ও ইলিয়াস করেন একটি করে গোল। খুলনা বিভাগের হয়ে একমাত্র গোলটি করেন আবাবিল। ম্যাচ সেরা হয়েছেন সিলেট বিভাগের মেহেদী হাসান।

টুর্নামেন্ট শেষে ৮টি বিভাগীয় দল থেকে ৪০ জন প্রতিভাবান খেলোয়াড় বাছাই করে পরিকল্পিত উন্নত প্রশিক্ষণ দেয়া হবে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের জাতীয় দলের প্রশিক্ষক এই প্রশিক্ষণ কর্মসূচি পরিচালনা করেন। এ পর্যন্ত ৪টি আসরের ১২৫ জন প্রশিক্ষণ প্রাপ্ত খেলোয়াড়দের থেকে সর্বশেষ প্রতিযোগিতায় বি. লিগে ৫ জন, প্রথম বিভাগে ৭ জন, দ্বিতীয় বিভাগে ১৫ জন, তৃতীয় বিভাগে ২১ জন, পাইওনীয়াল লিগে ৩১ জন এবং বাকি খেলোয়াড়রা জেলা দলে নিয়মিত অংশ নিচ্ছেন। গত আসরের বাছাইকৃত খেলোয়াড়দের জাতীয় অনুর্ধ্ব ১৬ দলে সরাসরি বাছাইয়ে অংশ নেয়ার সুযোগ দেয় বাংলাদেশ ফুটবল ফেডারেশন। যেখানে ৪ জন মূল দলে জায়গা করে নেয়।

আগামী কালের খেলা (২৪.০৪.২০১৮)
রংপুর বিভাগ-ময়মনসিংহ বিভাগ (সকাল ৯টা)
ঢাকা বিভাগ-বরিশাল বিভাগ (বেলা ২.১৫)
রাজশাহী বিভাগ-চট্টগ্রাম বিভাগ (বেলা ৩.৩৫)

Tags: