muktijoddhar kantho logo l o a d i n g

চাকরির খবর

সরকারি ছুটি হওয়ায় প্রাথমিকের শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের পরীক্ষা ১১ মে

ডেস্ক রিপোর্ট ।। প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্ত দ্বিতীয় ধাপে ‘সহকারী শিক্ষক নিয়োগ-২০১৪’ পরীক্ষা আগামী ১১ মে সকাল ১০টায় ২০ জেলায় অনুষ্ঠিত হবে।
সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক সভায় পরীক্ষা গ্রহণের এ সিদ্ধান্ত নেয়া হয়।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) অতিরিক্ত মহাপরিচালক মো. রমজান আলী গণমাধ্যমকে বলেন, প্রাথমিক শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা ৪ মে আয়োজনের কথা থাকলেও তা পরিবর্তন করে ১১ মে করা হয়েছে। টানা কয়েকদিন সরকারি ছুটি থাকায় পরীক্ষার তারিখ পরিবর্তন করতে হয়েছে।

তিনি আরো জানান, পরবর্তী দুই মাসের মধ্যে মৌখিক পরীক্ষার আয়োজন করা হবে। এ ছাড়া সভায় সুষ্ঠুভাবে নিয়োগ পরীক্ষা আয়োজন, নিরাপত্তা জোরদার ও দ্রুত সময়ের মধ্যে ফল প্রকাশের বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

এর আগে গত ২০ এপ্রিল প্রথম ধাপে সারা দেশের ১২ জেলায় প্রাথমিক বিদ্যালয়ে ‘সহকারী শিক্ষক নিয়োগ-২০১৪’ এর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। দ্বিতীয় ধাপে ২০ জেলায় পরীক্ষার পর তৃতীয় ধাপের সময় চূড়ান্ত করা হবে।

জেলাগুলো হলো- চাঁপাইনবাবগঞ্জ, কুষ্টিয়া, মাগুরা, বাগেরহাট, শেরপুর, মানিকগঞ্জ, রাজবাড়ী, ফরিদপুর, গোপালগঞ্জ, নোয়াখালী, কক্সবাজার, পিরোজপুর, পটুয়াখালী, ভোলা, সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার, পঞ্চগড়, ঠাকুরগাঁও ও লালমনিরহাট।

পরীক্ষার্থীদের ওএমআর শিট পূরণের নির্দেশনাবলী ও পরীক্ষা-সংক্রান্ত অন্যান্য তথ্য www.dpe.gov.bd এই ওয়েবসাইটে পাওয়া যাবে।

Tags: