muktijoddhar kantho logo l o a d i n g

ক্যাম্পাস

রাবিতে তিনদিন ব্যাপী পথনাট্য উৎসব শুরু বৃহস্পতিবার

মোঃ উমর ফারুক, রাবি প্রতিনিধি : “আমরা চলেছি আলোর পথে, মানুষের কথা বলি নাটকের সাথে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয় ড্রামা এসোসিয়েশন (রুডা) তিনদিনব্যাপী এক পথনাট্য অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে।মঙ্গলবার বিকালে রুডা সাধারণ সম্পাদক সোহেল রানা সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 আগামী বৃহস্পতিবার সকাল ১০টায় পথনাট্য অনুষ্ঠানের  উদ্বোধন করবেন রুডা’র সাবেক সহ-সভাপতি কামাল হোসেন।তাছাড়া সাড়ে ১০টায় রাকসু ভবনের সামনে থেকে এক শোভাযাত্রা বের করা হবে।বিকেল ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৭ পর্যন্ত নাটক দেখানো হবে। পরবর্তী ২৬ ও ২৭ এপ্রিল শহীদ স্মৃতি সংগ্রহ শালা মুক্তমঞ্চে বিকেল ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত নাটক দেখানো হবে।
 অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ২০১৭ স্বাধীনতা পদক প্রাপ্ত নৃত্যগুরু বজলুর রহমান বাদল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী থিয়েটারের প্রতিষ্ঠাতা সা.সম্পাদক তাজুল ইসলাম।উক্ত অনুষ্টানে সভাপতিত্ব করবেন রুডার সভাপতি আকাশ কুমার।
উল্লেখ্য, ১৯৮৩ সালের ৬জুন প্রতিষ্ঠা কাল থেকে বাঙ্গালী জাতির গৌরবোজ্জল সংস্কৃতি,সভ্যতা ও ইতিহাস রক্ষার্থে সকল প্রকার নির্যাতন  ও বৈষম্য দূর করে ন্যায় সঙ্গত অধিকার আদায় ও মানব মুক্তির আন্দোলনকে আরো বেগবান করতে এই এসোসিয়েশন নানা ভূমিকা পালন করে আসছে।

Tags: