muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ভিক্ষুকমুক্তকরণ কর্মসূচির আওতায় ফুলপুরে ১৭৭ ভিক্ষুকের পুনর্বাসন

মোস্তফা খান, ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ফুলপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে বুধবার ১৭৭ জন ভিক্ষুককে বিভিন্ন আয়মূলক উপকরণ দিয়ে পুনর্বাসন করা হয়েছে। ফুলপুর উপজেলাকে ভিক্ষুকমুক্ত করার অভিপ্রায়ে ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচির অংশ হিসেবে উপজেলা পরিষদের অফিসার্স ক্লাবে আনুষ্ঠানিকভাবে এ কর্মসূচি পালন করা হয়।

এ সময় ২৫ জন ভিক্ষুককে একটি করে ব্যাটারিচালিত রিকশা, ১১ জন ভিক্ষুককে একটি করে ভ্রাম্যমাণ ঝালমুড়ির দোকান, ২১ জন মহিলা ভিক্ষুককে একটি করে সেলাই মেশিন, ২০জন ভিক্ষুককে চায়ের দোকানের সরঞ্জাম দিয়ে ও ১০০ জন ভিক্ষুককে একটি বাড়ি একটি খামার প্রকল্পে পুনর্বাসন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ময়মনসিংহ জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মহসীন উদ্দিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল বাসার আকন্দ, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ হাকিম সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান, অফিসার-ইন-চার্জ এ কে এম মাহবুব আলম, ওসি তদন্ত রুহুল আমিন, মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা খাতুন প্রমুখ।

এ ছাড়াও এ সময় ফুলপুর উপজেলা ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ সামাজিক অবস্থার উন্নয়নে ১৫জন আদিবাসীর মাঝে ১৫টি ব্যাটারিচালিত রিকশা হস্তান্তর করা হয়।

Tags: