অভিনন্দন হে মহামান্য

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
এপ্রিল ২৬, ২০১৮ ১২:২৪ পূর্বাহ্ণ

জীবন তাপস তন্ময় ।।  দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হিসেবে শপথ পাঠ করেন মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। মাননীয় স্পিকার শিরীন শারমিন চৌধুরী তাঁকে ২৪ এপ্রিল মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবন দরবার হলে এ শপথ পাঠ করান।এ সময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাষ্ট্রপতি পত্নী শ্রদ্ধেয় রাশিদা হামিদ, মাননীয় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বঙ্গবন্ধু কন্যা শ্রদ্ধেয় শেখ রেহানা, সেনা নৌ ও বিমান সহ তিনবাহিনী প্রধানগণ, মাননীয় বিরোধী দলীয় উপনেতা রওশন এরশাদ, মন্ত্রী পরিষদ সদস্যবৃন্দ, বরেণ্য রাজনীতিক ও সাংবাদিকবৃন্দ সহ দেশের বিভিন্ন পর্যায়ের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মো.আবদুল হামিদ।কিংবদন্তীতুল্য রাজনীতিক।জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ-সন্তান।গণমানুষের অকৃত্রিম বন্ধু। সতত সংগ্রাম ও সাধনায় অর্জন করেছেন বর্ণাঢ্য খ্যাতিদীর্ঘ জীবন।

ছাত্রজীবনেই রাজনীতিতে যুক্ত।সৈরাচার আইয়ুব বিরোধী আন্দোলনে কারাবরণ করেন।বৃহত্তর ময়মনসিংহ ছাত্রলীগ নীতি নির্ধারণী নেতা, কিশোরগন্জ মহকুমা ছাত্রলীগ প্রতিষ্ঠাতা সভাপতি, গুরুদয়াল সরকারি কলেজ ছাত্র সংসদ ভিপি ও জিএস, কিশোরগন্জ জেলা আইনজীবী সমিতি সভাপতি, কিশোগন্জ জেলা আওয়ামীলীগ সভাপতি, কিশোরগন্জ-৪ আসন সাত বারের সাংসদ, দেশের সর্বকনিষ্ঠ সাংসদ হওয়ার মত গৌরব, ডেপুটি স্পিকার, স্পিকার, ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি ও রাষ্ট্রপতি হিসেবে অসামান্য মর্যাদা ও বিরল গৌরবময় জীবন অর্জন করেছেন।মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে তিনি স্বাধীনতা পদকে ভূষিত হন।এছাড়াও দেশে-বিদেশে তিনি বিপুল সম্মান ও মর্যাদায় অভিষিক্ত হন।এদেশে তিনিই একমাত্র ব্যক্তি, যিনি দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হওয়ার মতো বিরল গৌরব অর্জনে ইতিহাসের নায়ক হলেন।

কিশোরগন্জ জেলার মিঠামন উপজেলার কামালপুর গ্রামের এক সম্ভ্রান্ত শিক্ষিত পরিবারে জন্ম নেয়া এই মহান মহিরুহ আমাদের শেকড়ায়ণের পাঠশালা।তিন পুত্র ও এক কন্যার জনক। সন্তানেরা সবাই স্ব-স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত ও উচ্চশিক্ষিত।সহধর্মিনী একজন নিবেদিত সমাজ হিতৈষী ও শিক্ষানুরাগী ব্যক্তিত্ব।জ্যেষ্ঠসন্তান একাধিকবার নির্বাচিত সাংসদ ও গণমানুষের পরম সুহৃদ।

 

লেখক : সাহিত্যিক, সাংবাদিক, কলামিস্ট।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া