দূর পরবাস - এপ্রিল ৩০, ২০১৮

ইতালি ভেনিসে বৈশাখী মেলায় ভৈরবকে জেলার করার দাবি

সজীব আহমেদ ।। প্রবাসের মাটিতে বাঙ্গালী ঐতিহ্যকে ধারন করে রাখতে ইতালির ভেনিসে বাংলা নববর্ষ উদযাপিত  হয়েছে।
ভৈরব পরিষদ ভেনিস আয়োজিত পহেলা বৈশাখের অনুষ্ঠান দিন ব্যাপী শিশুদের ক্রীড়াপ্রতিযোগিতার মাধ্যমে শুরু হয়। রং-বেরঙ্গের বিভিন্ন স্টলের সমাগমে বাংলাদেশী ললনা ও গৃহিনীদের রংবেরঙ্গের শাড়ীতে ভেনিসের মেলার মূখরিত হয়ে উঠে।
অত্যন্ত সুশৃঙ্খল ও সুন্দর ভাবে অনুষ্ঠিত হয় শিশুদের ও মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা। মেলায় উপস্থাপনা করেন ভৈরব পরিষদ ভেনিসের প্রচার সম্পাদক সানি হক ও সহ-প্রচার সম্পাদক পিন্টু হোসাইন।
দিনব্যাপী মেলা শেষে সন্ধ্যায় ভেনিসের কলবে সিনেমা হলে অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত আলোচনা সভা। ভৈরব পরিষদ এর প্রধান উপদেষ্টা কাজী মান্নান এর সভাপতিত্বে ও ভৈরব পরিষদ এর ভারপ্রাপ্ত সভাপতি কাজী আব্দুল্লাহ আল রোনাক, চমক রহমান, দোলন জাভেদ ও ফাতেমা স্মৃতির পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন তাজুল ইসলাম, অন্যানদের মাঝে বক্ত্যব্য রাখেন, সংগঠনের সাধারন সম্পাদক সেলিম জাবেদ, ইতালী আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সেলিম দেওয়ান, বাংলাদেশ এসোসিয়েশন এর সাবেক সভাপতি রফিক সৈয়ল, ভেনিস বিএনপির সাধারণ সম্পাদক শমশের আকবির পলাশ প্রমূখ।
আলোচনা সভা শেষে অনুষ্ঠিত হয় এক মনমোগ্ধকর সাংস্কৃতিক সন্ধ্যা, এতে দেশীয় নৃত্য, স্থানীয় শিল্পীদের গান, আবৃতি, ব্যান্ড সঙ্গীত এবং মূল আকর্ষণ ছিল ভারতীয় বাংলার প্রখ্যাত স্টেজ শো গায়ক তাপস সিনহা।
উল্লেখ্য, সমস্ত অনুষ্ঠানে ভৈরব পরিষদ তথা ভেনিসে অবস্থানরত সকল ভৈরববাসীদের পক্ষ থেকে প্রয়াত মহামান্য রাষ্ট্রপতি জিল্লুর রহমানের শেষ ইচ্ছা ভৈরবকে জেলা হিসেবে ঘোষণা দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাবি জানানো হয়।

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/৩০-এপ্রিল২০১৮ইং/এন


আরও পড়ুন