বগুড়ায় অপরাধ দমনে বিশেষ অবদান, ডিবি’র ওসি পুরস্কৃত

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
এপ্রিল ৩০, ২০১৮ ৭:০২ অপরাহ্ণ

এম নজরুল ইসলাম, বগুড়া ।। ওয়ারেন্ট তামিল, মাদক উদ্ধারে দক্ষতা, আলোচিত হত্যাকান্ডের রহস্য উন্মোচন, জঙ্গি গ্রেফতার, গোয়েন্দা নজরদারিসহ অপরাধ দমনে বিশেষ অবদান রাখায় পুরস্কৃত হয়েছেন বগুড়া জেলা গোয়েন্দা শাখা (ডিবি)’র ওসি নূর-এ-আলম সিদ্দিকী।

২৮ এপ্রিল (শনিবার) বগুড়া পুলিশ লাইন্সে আয়োজিত পুলিশের মাসিক কল্যাণ সভায় জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নূর-এ-আলম সিদ্দিকীকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন পুলিশ সুপার মো. আলী আশরাফ ভুঞা বিপিএম।

এসময় জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বিপিএম-বার, অতিরিক্ত পুলিশ সুপার আবদুল জলিল, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোকবুল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, সহকারি পুলিশ সুপার আনোয়ার হোসেনসহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সম্প্রতি ডিবি’র ওসি নূর-এ-আলম সিদ্দিকী নেতৃত্বে ধারাবাহিক মাদক ও অস্ত্র বিরোধী অভিযানে বগুড়া শহরের জামিল নগর এলাকার একটি ভাড়া বাড়ীতে অভিযান চালিয়ে গুলি ভর্তি অত্যাধুনিক বিদেশী পিস্তলসহ শাজাহানপুর উপজেলার চকধুলাহার গ্রামের আবু জাফরের ছেলে মোস্তাফিজার রহমান ওরফে মোস্তাক (২৬) এবং তার বান্ধবী গাবতলী উপজেলার রামেশ্বপুর উত্তরপাড়া গ্রামের আবু শাহীনের স্ত্রী শামিমা আক্তার ওরফে সুমিকে (২৪) গ্রেফতার করেন। তারা দুজনই অস্ত্র ব্যবসায়ী। এছাড়া ডিবি পুলিশের আরেক অভিযানে চুরি ও ছিনতাকৃত মোবাইল কেনাবেচার সাথে জড়িত ১৫ ব্যক্তি গ্রেফতার সহ ২৫৮টি মোবাইল ফোন উদ্ধার করে। শহরের হকার্স মার্কেটের সামনে চোরাই মোবাইল বেচাকেনাকালে তাদেরকে গ্রেফতার করা হয়। এরআগে শহরের রহমান এলাকার অভিযান চালিয়ে ১০ হাজার ২শ’ পিস ইয়াবা ট্যাবলেটের বড় চালানসহ বাঁধন আকতার নামে এক নারী মাদক বিক্রেতাকে আটক করে ডিবি পুলিশ।

মাদক উদ্ধারে ডিবি’র সফল অভিযানে বগুড়ায় প্রথম বারের মত বিশাল ইয়াবার চালানসহ এক পরিবারকে গ্রেফতার করা হয়। তাদের হেফাজত থেকে উদ্ধার করা হয় ২০হাজার পিচ ইয়াবা। আটককৃতরা হলেন- কাহালু উপজেলার শশিবদনী পূর্বপাড়া গ্রামের আবদুস ছাত্তারের ছেলে মিজানুর রহমান (২৭) তার স্ত্রী মুক্তা বেগম ওরফে খুকি (২২) এবং ছোট ভাই কামরুল হাসান (২০)।

Comments are closed.