muktijoddhar kantho logo l o a d i n g

হোসেনপুর

কিশোরগঞ্জের হোসেনপুরে একজন শিক্ষক এমপিওভুক্ত দুই প্রতিষ্ঠানে চাকরি করছেন

মোঃ আশরাফ আলী, স্টাফ রিপোর্টার ।। কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলার টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউট এর হিসাববিজ্ঞানের প্রভাষক মোঃ আজহারুল ইসলাম প্রক্সি শিক্ষক হিসেবে দুই প্রতিষ্ঠানেই চাকুরী করছেন।

হোসেনপুর টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউট এ কর্মরত হিসাববিজ্ঞানের প্রভাষক হিসেবে পরিচয় দিয়ে, একই সঙ্গে হোসেনপুর উপজেলায় ফুলকলি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে চাকুরী করছেন। এইচ.এস.সি পরীক্ষা-২০১৮ তে ফুলকলি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে প্রক্সি শিক্ষক নামে পরিচিত আজহারুল ইসলামের সহযোগিতায় দুই শিক্ষার্থী রাজন মিয়া, রোল নং- ৪২৭৭৩২ এবং মোশারফ হোসেন, রোল নং- ৬৩৬৭০০। এদের পরিবর্তে গুরুদয়াল সরকারী কলেজের ছাত্র শাহীন আলমকে সকাল ও বিকালে একই পরীক্ষার্থী বানিয়ে আজহারুল ইসলাম প্রদান করতে সহযোগিতা করে। এরই মধ্যে বিষয়টি অবগত হয়ে হোসেনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়ের আলোকে শিক্ষা বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তা ও পরিচালকবৃন্দকে বিষয়টি লিখিতভাবে অবহিত করলে স্মারক নং- ৫৭.০৩.০০০.০৯১.২০.০০৭.১৮-৩৪০, তারিখ ১৯/০৪/২০১৮ তাকে শোকজ করে সাত দিনের মধ্যে শোকজের জবাব দিয়ে তাকে কেন এমপিও বাতিল করা হবে না এ বিষয়ে জানতে চাইলেও আজহারুল ইসলাম, প্রভাষক, হিসাববিজ্ঞান, টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউট শিক্ষক কোন তোয়াক্কা না করেই দাপটের সাথে বেতন ও সরকারী সুযোগ-সুবিধা ভোগ করছেন। একই সাথে ফুলকলি টেকনিক্যাল স্কুল ও কলেজ থেকেও একই সুযোগ-সুবিধা নিচ্ছেন। শিক্ষাখাতে দুই শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাপক ক্ষতি করছেন এই শিক্ষক। তার সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তাকে পাওয়া যায় নি।

উক্ত প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা রুমানা ইয়াসমিন বলেন, বিষয়টি আমরা সকলেই জানি, তবে কারিগরি শিক্ষা অধিদপ্তরের হস্তক্ষেপ ছাড়া আমি এ বিষয়ে কিছু বলতে পারছি না। তবে একই সঙ্গে দুটি প্রতিষ্ঠানে জড়িত আছে এই বিষয়টি আমরা জানি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উক্ত প্রতিষ্ঠানের সভাপতি বলেন, আমার দায়িত্ব ছিল অধিদপ্তরকে অবহিত করা। এ বিষয়ে অধিদপ্তরের প্রেরিত সাত দিনের আল্টিমেটাম সহকারে যে পত্র পাঠানো হয়েছে এর উত্তর শুধু আজহারুল ইসলামই দিবেন। আজহারুল ইসলাম এর দেওয়া তথ্য মতে কারিগরি শিক্ষা অধিদপ্তর তার বিরুদ্ধে ব্যবস্থা নিবেন।

Tags: