muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

পালিয়ে বেড়াচ্ছেন স্বঘোষিত ‘রাজাকার’

ঢাকা ।। রাজাকারকে সবাই ঘৃণার সঙ্গে দেখলেও এক তরুণ গর্বভরে নিজেকে রাজাকার ঘোষণা করেছেন। তার গায়ে, গেঞ্জিতে রাজাকার লেখা ছবি প্রকাশ হওয়ার পর থেকে প্রায় এক মাস ধরে সে পালিয়ে বেড়াচ্ছে।

গত ১১ এপ্রিল রাজধানীর ধানমন্ডিতে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে রাস্তায় নেমেছিল। এ সময় ওই তরুণ নিজেকে ‘রাজাকার’ ঘোষণা দিয়ে নামেন।

এই ছবি তখন ফেসবুকের মাধ্যমে ভাইরাল হয়। ভাইরাল হওয়া ওই ছবিতে দেখা যায়, ধানমন্ডির ৯/এ ইবনে সিনা হাসপাতালের উল্টা দিকের রাস্তায় সাদা গেঞ্জি ও কালো রঙ্গের প্যান্ট পড়া তরুণটির দুই হাতে লাল ও কালো রঙয়ের কালি দিয়ে ‘রাজাকার’ এবং সাদা গেঞ্জিতে ‘আমি রাজাকার লেখা’।

ধারণা করা হয়, ওই তরুণ বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউল্যাব ও স্টামফোর্ড ইউনিভার্সিটির যে কোন একটির শিক্ষার্থী হবেন। তবে তার খোঁজে বিশ্ববিদ্যালয় দুটিতে গিয়ে বহু ছাত্র এবং কর্মকর্তাদেরকে জিজ্ঞেস করেও তার নাম, পরিচয় কিছুই পাওয়া যায়নি।

এর মধ্যে একাধিক ছাত্র জানিয়েছেন, ওই ‘রাজাকার’ কে তারা স্ট্যামফোর্ড’ ইউনিভার্সিটিতে দেখেছেন। তবে সেই দিনের ঘটনার পর আর দেখা যায়নি।

তবে এই তরুণ কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে নেমে নিজেকে কেন রাজাকার ঘোষণা দিয়েছেন, সেটা জানার সুযোগ হয়নি। কারণ তার কোনো হদিসই এখন মিলছে না।

এ বিষয়ে ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা বলেন, ‘ছেলেটা যদি এমনটি করে থাকে তাহলে অবশ্যই অপরাধ করেছে। ঘটনার বিষয়টি নিয়ে কেউ থানায় অভিযোগও দেয়নি। অভিযোগ পেলে অবশ্যই তদন্ত করে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেব’

 

 

Tags: