muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

কিশোরগঞ্জে ১৫৩১ জিপিএ-৫, শীর্ষে এসভি

মোহাম্মদ আরিফুল ইসলাম, কিশোরগঞ্জ ।। কিশোরগঞ্জে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত এসএসসি ও সমমানের পরিক্ষায় মোট জিপিএ-৫ পেয়েছে ১৫৩১ জন শিক্ষার্থী। এবার পাসের হার অক্ষুণ্ন রেখে ১৯৩ জিপিএ-৫ নিয়ে শীর্ষ স্থান অর্জন করেছে এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষা দিয়েছিল ২৩৩ জন। গত বছর এ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছিল ১৮৯ জন।

এছাড়াও জেলা শহরের আরেক বিদ্যাপীঠ কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় ১৪৫ জিপিএ-৫ নিয়ে আছে দ্বিতীয় স্থানে। এ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষা দিয়েছিল ২৪৩ জন। পাশ করেছে ২৪১ জন। পাশের হার শতকরা ৯৯ দশমিক ১৮।

মোট ১০৫টি জিপিএ-৫ পেয়ে জেলায় তৃতীয় হয়েছে বাজিতপুরের আফতাব উদ্দিন স্কুল এন্ড কলেজ। প্রতিষ্ঠানটি থেকে মোট ২৩৮ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ২৩৭ জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার শতকরা ৯৯.৫৮ ভাগ।

ফলাফলে জেলার শীর্ষ দশ প্রতিষ্ঠানের মধ্যে কটিয়াদী পাইলট বালক উচ্চ বিদ্যালয় থেকে ৪২জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৩৭৫ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৫০জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার শতকরা ৯৩.৩৩ ভাগ।

ভৈরব কেবি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ৩৯জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৪৪৫ জন পরীক্ষার্থীর মধ্যে ৪১৫জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার শতকরা ৯৩.২৬ ভাগ।

কিশোরগঞ্জ শহরের আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে ৩৫জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৩৯৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৬০জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার শতকরা ৯১.৬০ ভাগ।

পাকুন্দিয়া পাইলট আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ৩০জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৩৯৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৩২৮জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার শতকরা ৯০.৩০ ভাগ।

ভৈরবের কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে ২৯জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৩৯৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৩২৮জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার শতকরা ৮৩.৪৬ ভাগ।

কিশোরগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয় থেকে ২৪জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৩৭৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৪২জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার শতকরা ৯০.৪৮ ভাগ।

হোসেনপুর উচ্চ বিদ্যালয় থেকে ২২জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৩৪১ জন পরীক্ষার্থীর মধ্যে ২৮৮জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার শতকরা ৮৪.৪৬ ভাগ।

Tags: