মুসলমানের নাম থাকবে ইসলামের খাতায়, সেকুলারিজম কমিউনিজমে নয়- পাকুন্দিয়ায় শায়েখ চরমোনাই

নূরুল জান্নাত মান্না, পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি : মুসলমানের নাম থাকবে ইসলামের খাতায়, সেকুলারিজম কমিউনিজমের বা ইসলাম বিরোধীদের কাতারে নয়, হতে পারে শুধু ইসলামের খাতায় নাম থাকার কারণে এই উছিলাতেও আল্লাহ বান্দাকে মাফ করে দিতে ও পারেন। ৭ মে (সোমবার বাদ এশা) কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা সদর নিশ্চিন্তপুর ভাই ভাই অটো রাইস মিল মাঠে বিশাল ওয়াজ মাহফিলে মুফতি সৈয়দ মো. ফয়জুল করীম শায়েখে চরমোনাই এসব কথা বলেন।

তিনি আরও বলেন, দুনিয়া হচ্ছে মুমিনের জন্য জেলখানা স্বরুপ, সকলেই স্ব স্ব অবস্থান থেকে ইসলামের পক্ষে কাজ করে যাবারও আহবান জানান। পরে দেশ ও মুসলিম উম্মার সমৃদ্ধি ও কল্যান কামনায় দোয়া করেন।

এর আগে শায়েখে চরমোনাই’র শুভ আগমন উপলক্ষে পাকুন্দিয়া ও কটিয়াদীর তৌহিদি জনতা শতাধিক গাড়ি বহর নিয়ে পীর সাহেবকে স্বাগত জানায়। শায়েখে চরমোনাই মাগরিবের পূর্বে জেলা সদরের অপর আরেকটি ওয়াজ মাহফিলে বয়ান করেন। বৃষ্টিময় আবহাওয়া উপেক্ষা করে বিভিন্ন স্থান থেকে হাজারও মানুষ মাহফিলে অংশ নেয়। মাহফিল শুরুর আগেই মাহফিলস্থল কানায় কানায় লোকে ভরে উঠে। ফলে মাঠে তিল পরিমাণ জায়গাও ছিল না

মাহফিল শেষে পাকুন্দিয়া-কটিয়াদী সংসদীয় আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশ পীর সাহেব চরমোনাই মনোনীত বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মো. সালাহ্ উদ্দিন রুবেলকে হাতপাখা প্রতীকে জনতার সামনে পরিচয় করিয়ে দেন শায়েখে চরমোনাই।

পাকুন্দিয়া উপজেলা মুজাহিদ কমিটির আয়োজনে মাহফিলটিতে সভাপতিত্ব করেন খানকায়ে মুহিব্বিয়া মাদানিয়া আল ইসলামীয়া কওমী মাদ্রাসা (হাপানিয়া, পাকুন্দিয়া) এর মহাপরিচালক মুফতি মোহাম্মদ আলী। পাকুন্দিয়া সদর ঈদগাহের সহকারী ইমাম মাওঃ সোলায়মান সাহেবের সহ সভাপতিত্বে এতে কিশোরগঞ্জ জামিয়া ইমদাদিয়ার মুহাদ্দিস মাওঃ শামসুল ইসলামসহ দেশ বরেণ্য উলামায়ে ক্বেরাম নসিহত বয়ান পেশ করেন।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/০৮-মে২০১৮ইং/এন


আরও পড়ুন

1 Comment

  1. I just want to mention I am very new to blogging and really enjoyed this web-site. More than likely I’m going to bookmark your website . You really come with incredible articles. With thanks for sharing your web site.

Comments are closed.