muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘটের আল্টিমেটাম

আব্দুল্লাহ আল মামুন, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি ।। দিনাজপুরের পার্বতীপুরে বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিক কর্মচারী ইউনিয়নের ১৩ দফা দাবী ও খনি এলাকার ক্ষতিগ্রস্থ ২০ গ্রামের সমন্বয় কমিটির ৬ দফা দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সাকল ১১টায় বড়পুকুরিয়া কয়লা খনির প্রধান ফটকের সামনে বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিক কর্মচারী ইউনিয়ন ও খনি এলাকার ক্ষতিগ্রস্থ ২০ গ্রামের সমন্বয় কমিটির সদস্যরা সংবাদ সম্মেলনের আয়োজন করে। এতে বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ রবিউল ইসলাম (রবি) বলেন, আগামী ১৩ই মে রোববার সকাল ৬টার মধ্যে খনি কর্তৃপক্ষ দাবী মেনে না নিলে ৬টা ১মিনিট থেকে অনির্দিষ্ট কালের জন্য ধর্মঘট পালন করবে বড়পুকুরিয়া কয়লা খনির শ্রমিক কর্মচারীরা। এ সময় শ্রমিক কর্মচারীর পক্ষে লিখিতি বক্তব্য পাঠ করেন বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিক কর্মচারী ইউনিয়ন এর সাধারণ সম্পাদক মোঃ আবু সুফিয়ান।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন পার্বতীপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও শ্রমিক সংগঠনের উপদেষ্টা হাফিজুল ইসলাম, যুগ্ন-সাধারন সম্পাদক আমজাদ হোসেন, খনি এলাকার ক্ষতিগ্রস্থ ২০গ্রামের সমন্বয় কমিটির সদস্য, বিশিষ্ট্য ব্যবসায়ী মোঃ মিজানুর রহমান মিজান, বড়পুকুরিয়া কোল মাইন শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহিদুল ইসলাম রতন প্রমুখ। এ সময় শ্রমিক কর্মচারী ইউনিয়ন ও ক্ষতিগ্রস্থ ২০ গ্রামের সমন্বয় কমিটির প্রায় ৫শতাধিক শ্রমিক ও নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Tags: