muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

যেকোন চ্যালেঞ্জ মোকাবেলায় আইন-শৃঙ্খলা বাহিনী প্রস্তুত : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশের শান্তি-শৃঙ্খলা ও নিরাপত্তা বজায় রাখতে যেকোন চ্যালেঞ্জ মোকাবেলায় আইন-শৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে। একে একে সমস্ত বাংলাদেশকে একটা নিরাপত্তার চাদরে আবৃত করব। শনিবার (১২ মে) দুপুরে কিশোরগঞ্জের পাকুন্দিয়া থানার নবনির্মিত ভবন উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, জনগণের জানমালের নিরাপত্তা বিধানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অত্যন্ত পেশাদারিত্বের সঙ্গে কাজ করে যাচ্ছে। অতীতের যেকোনো সময়ের চেয়ে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি এখন অনেক ভালো। ‘যে বাংলাদেশ এক সময় জঙ্গির আস্তানা ছিল, দুর্নীতির আস্তানা ছিল, সন্ত্রাসীর অভয়ারণ্য ছিলো সেই জায়গা থেকে আজকে বাংলাদেশ পৃথিবীর একটা রোল মডেলে পরিণত হয়েছে। প্রশাসন থেকে আরম্ভ করে নিরাপত্তার দায়িত্বে যারা আছেন তাদেরকে আরও সমৃদ্ধ করে সর্বাত্মক প্রচেষ্টা নিব। যাতে এদের মানুষ শান্তিতে ঘুমাতে পারেন।’

মাদক নির্মূল ও নিয়ন্ত্রণে কি ব্যবস্থা নেয়া হচ্ছে এমন প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদক এ দেশে তৈরি হয় না। পাশের দেশ থেকে মাদক প্রবেশ করছে। জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে প্রধানমন্ত্রী যেমন জিরো টলারেন্স ঘোষণা করেছিলেন তেমনি দেশের যুব সমাজকে রক্ষার্থে মাদক নির্মূলে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। মাদক ব্যবসায়ীদের তালিকা তৈরি করা হচ্ছে যা শেষের পর্যায়ে রয়েছে। তালিকা অনুযায়ী এক এক করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

এর আগে মন্ত্রী ৬ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে নির্মিত পাকুন্দিয়া থানার নবনির্মিত ভবন উদ্বোধন করেন।

এ সময় স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন, কিশোরগঞ্জ-৫ (নিকলী-বাজিতপুর) আসনের সংসদ সদস্য মো. আফজাল হোসেন, কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আবদুল্লাহ আল মামুন, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, গাজীপুর জেলার পুলিশ সুপার হারুন অর রশীদ, কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু, উপজেলা নির্বাহী কর্মকর্তা অন্নপূর্ণা দেবনাথ, ওসি মো. আজহারুল ইসলাম সরকার, পৌরমেয়র মো. আক্তারুজ্জামান খোকন প্রমুখসহ পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পরে বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের ৫০ বছর পূর্তি উপলক্ষে সূর্বণ জয়ন্তী উৎসবে যোগ দেন।

Tags: