muktijoddhar kantho logo l o a d i n g

ভৈরব

ভৈরবে জমে উঠেছে লিচু বাজার

সজীব আহমেদ!! ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি ।। কিশোরগঞ্জের ভৈরব বাজারে জমে উঠেছে রসালো ফল লিচু, বিক্রি হচ্ছে প্রচুর। মধূ মাস জ্যৈষ্ঠ শুরু। মধূ মাস মানেই ফলের মাস। চারিদিকে রৌদ্র। ব্যবসা গরম। ঝাঁপি ভর্তি লিচু চোখে পড়ার মত।
শহরের বটতলা রোড ও ভৈরব  বাসস্ট্যান্ড দূর্জয় মোড়ে প্রচন্ড রৌদ্রে বসে আছেন ছাতা মাথায় কয়েক জন লিচু বিক্রেতা। ভাসমান ভাবে বিক্রি করছেন।
লক্ষীপুর পৌর এলাকার হৃদয় (২০) লিচু ব্যবসায়ী মুক্তিযোদ্ধার কন্ঠকে জানান, এক’শ পিচ লিচু দুই’শ টাকায় বিক্রি করা হচ্ছে। দিনে প্রায় দুই হাজার পিচ লিচু বিক্রি হচ্ছে বলেও তিনি জানান।
এ লিচু গুলো ময়মনসিংহ এলাকার একটি বাগান থেকে আনা হয়েছে। তবে, এ লিচু গুলো আকারে ছোট ও হালকা টক হলেও বাজারে প্রথম আসায় বিক্রিও কম না। আরো কয়েক জন বিক্রেতার সাথে কথা হলে তারা জানান, রংপুর ও দিনাজপুর থেকে এ লিচু আনা হয়েছে।
এক’শ পিচ লিচু দুই’শ ৪০ টাকায় খুচরা বিক্রি করা হচ্ছে। প্রথম বাজারে লিচু আসায় তুলনা মূলক বেশিই বিক্রি হচ্ছে ও দামও কম আছে। তবে, আর কয়েক দিনের মধ্যে মাঝারি ও বড় আকারের লিচু আসবে বাজারে। তখন দামও বাড়বে, ফলও সুমিষ্ট হবে। বাজারে আসার পর ২/৩ দিনে প্রতিদিন প্রায় তিন হাজার লিচু ফল বিক্রি হচ্ছে বলে ব্যবসায়ীরা জানন।

Tags: