বার্সেলোনাকে ইতিহাস গড়তে বাধা দিল লেভান্তে

স্পোর্টস রিপোর্ট : ইতিহাসের দোড়গোড়ায় এসেও থামতে হল বার্সেলোনাকে। ৩৮ ম্যাচ অপরাজেয় থেকে লা লিগা জয়ের খেতাব অর্জন করা আর হলো না। লেভান্তের বিপক্ষে ৫-৪ গোলে হেরে বসেছে তারা।

রবিবারের এই ম্যাচের প্রথমার্ধে এবং দ্বিতীয়ার্ধে ধারাবাহিক গোলে করে ৫-১ এগিয়ে গিয়েছিল লেভান্তে। প্রথমার্ধে বার্সার পক্ষে একমাত্র গোলটি করেন ফিলিপ কৌতিনহো। ৩৮ মিনিটে পিকের পাশে ডি-বক্সের বাইরে থেকে দ্রুত গতির শটে লেভান্তের জালে বল জড়িয়ে দেন বার্সার ব্রাজিলিয়ান স্ট্রাইকার।

লেভান্তের হয়ে হ্যাট্রিক করেন এমান্যুয়েল বোটেং। ম্যাচের নয় মিনিটে লুইস মোরালেসের ক্রস থেকে লেভান্তেকে প্রথম গোল এনে দেন বোটেং। এরপর ৩০ এবং ৪৯ মিনিটে আরো দুটি গোল করে ব্যাক্তিগত হ্যাট্রিকে দলকে এগিয়ে দেন ঘানার স্ট্রাইকার। লেভান্তের হয়ে দুটি গোল করেন এনিস বর্দি।

দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিট এবং ৬৪ মিনিটে পরপর দুটি গোলে হ্যাট্রিক করে স্প্যানিশ ফুটবল জায়ান্টদের বড়সড় লজ্জার হাত থেকে বাঁচান ফিলিপ কৌতিনহো। বার্সার হয়ে লুইস সুয়ারেজও একটি গোল করেন। এই হার আরো একবার প্রমাণ করল মেসিহীন বার্সার লড়াই সবসময় কঠিন।

এই হারে বার্সা এবারের মৌসুমে লা লিগায় আগের ৩৬ ম্যাচে অপরাজিত ছিল। কিন্তু ৩৭ ম্যাচে এসে আর পারল না। পারল না গত মৌসুমের ম্যাচ মিলিয়ে অপরাজিত থাকার রেকর্ডটা ৪৪ এ নিয়ে যেতে।

এ ছাড়া ২১টি অ্যাওয়ে ম্যাচে অপরাজিত থাকার পর হারল বার্সেলোনা। অল্পের জন্য ছোঁয়া হল না পেপ গার্দিওলার সময়ে টানা ২৩ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড।

 

 

Comments are closed.