muktijoddhar kantho logo l o a d i n g

শিক্ষা

ময়মনসিংহের বিদ্যাময়ীর রায়হান নিশাত নিশুতীর এসএসসিতে এক অবিশ্বরণীয় অর্জন

শম্ভুগঞ্জ (ময়মনসিংহ) সংবাদদাতা ।। এবছর ২০১৮ এসএসসি পরীক্ষায় ঢাকা বোর্ডে ৫ম স্থান ও ময়মনসিংহ জেলাতে ১ম স্থান অধিকার করেছে ময়মনসিংহের বিদ্যাময়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী রায়হান নিশাত নিশুতী। সে এ পরীক্ষায় ১২৩৬ নম্বর পেয়ে এ স্তান অর্জন করে।

রায়হান নিশাত নিশুতী বাব সাহেদ মাকসুদ ও মা আরিফুন্নাহার। তারা মেয়ের এ অর্জনে খুবই খুশি। এদিকে মধ্যবিত্ত পরিবারের হওয়ার তার মা বলেন ‘মেয়ের এ সাফল্যে আমরা খুশি, আর সে আমাদের স্বপ্নকে সাফল্য করেছে। আপনারা আমার মেয়ের জন্য দোয়া করবেন যেন সামনে আরও ভালো রেজাল্ট করতে ও ভবিষ্যৎ উজ্জল হয়।

নিশুতী এই সনামধন্য বিদ্যালয়ে ৪র্থ-১০ শ্রেণী পর্যন্ত পড়াশুনা করেছে। সে বেশির ভাগ গণিত করত। কেননা পাঠ্য পুস্তকের মাঝে গণিত বেশি প্রিয়। তাছাড়া সে বায়োলজিও পড়তে ভালোবাসে।

সে লেখাপড়ার পাশাপাশি মোবাইল, ফেসবুক ও টিভিতে আগ্রহী নেই। সে ড্রইং আঁকতে বেশ আগ্রহী ও সাচ্ছন্দবোধ করেন বলে জানা যায়। সে এর পাশাপাশি তার মাকে বিভিন্ন কাজে সাহায্য করেন। তার প্রিয় শখ কাগজ দিয়ে বিভিন্ন জিনিস তৈরি করা।

নিশুতী জানান আমার এ সাফল্যের পিছনে বড় অবদান আমার বাবা-মা ও তার সাথে শিক্ষকদেরও রয়েছে। “বাবা-মা আমাকে সবসময় সাপোর্ট করেন ও শিক্ষকরা আমাকে গাইড লাইন দিয়েছেন”। সে জন্যে আমি আজ এ স্থানে আসতে পেরেছি। আর আমার এ অর্জন দেখে বিদ্যালয়ের শিক্ষকরা খুবই খুশি ও আনন্দিত।

নিশুতী সবশেষে জানান ভবিষ্যতে আমি ডাক্তার হব ও মানুষের সেবা করব। আর সে সবার কাছে দোয়া প্রার্থী

Tags: