বিশ্বকাপে ফ্রান্সের চূড়ান্ত দলে নেই ল্যাকাজেত্তে-মার্শাল

Muktijoddhar Kantho , Muktijoddhar Kantho
মে ১৮, ২০১৮ ১১:১১ পূর্বাহ্ণ

স্পোর্টস রিপোর্ট : বিশ্বকাপের জন্য ২৩ জনের চূড়ান্ত দল ঘোষণা করেছে ফ্রান্স। সেখানে জায়গা হয়নি ইংলিশ প্রিমিয়ার লিগের দুই তারকা অ্যান্থনি মার্শাল ও আলেক্সান্দ্রে ল্যাকাজেত্তের। অবশ্য ১১ জনের শক্তিশালী স্ট্যানবাই তালিকায় আছেন ম্যানইউ ও আর্সেনালের এই দুজন।

অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ইউরোপা লিগ ফাইনালে ইনজুরিতে পড়ায় বিশ্বকাপ দলে জায়গা হয়নি দিমিত্রি পায়েটের। প্রত্যাশা করেও দিদিয়ের দেশমের এই দলে জায়গা পাননি আদ্রিয়েন র‌্যাবিওট ও কিংসলে কোম্যান।

দলে চমক দেখিয়েছে স্টিভেন এনজনজি, বেনজামিন পাভার্ড ও লুকাস হার্নান্দেজের অন্তর্ভুক্তি। আক্রমণভাগে মার্শাল ও ল্যাকাজেত্তের জায়গায় দেশম ভরসা রাখছেন লিগ ওয়ান তারকা ফ্লোরিয়ান থাউভিন ও নাবিল ফেকিরের ওপর।

চূড়ান্ত দলে আছেন চেলসির অলিভার জিরোদ। কিন্তু একাদশের জন্য তাকে লড়তে হবে আন্তোয়ান গ্রিয়েজমান, কাইলিয়ান এমবাপে ও উসমান দেম্বেলের সঙ্গে।

আগামী ১৬ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপ শুরু করবে ফ্রান্স। ‘সি’ গ্রুপে তাদের অন্য প্রতিপক্ষ পেরু ও ডেনমার্ক।

চূড়ান্ত দল

গোলরক্ষক- আলফোন্সে আরেওলা, হুগো লরিস ও স্টিভ মানদানা।

ডিফেন্ডার- লুকাস হার্নান্দেজ, প্রেসনাল কিমপেম্বে, বেনজামিন মেন্দি, বেনজামিন পাভার্ড, আদিল র‌্যামি, জিবরিল সিদিবে, স্যামুয়েল উমিতি ও রাফায়েল ভারানে।

মিডফিল্ডার- এন’গোলো কান্তে, ব্লেইস মাতুইদি, স্টিভেন এনজনজি, পল পোগবা ও কোরেন্তিন তোলিসো।

ফরোয়ার্ড- উসমান দেম্বেলে, নাবিল ফেকির, অলিভার জিরোদ, আন্তোয়ান গ্রিয়েজমান, থমাস লেমার, কাইলিয়ান এমবাপে ও ফ্লোরিয়ান থাউভিন।

 

 

Comments are closed.