muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জ সদর

কিশোরগঞ্জে নারীর ক্ষমতায়ন বিষয়ক যুবমহিলা ও সুবিধা বঞ্চিত যুবনারীদের প্রশিক্ষণ শুরু

আমিনুল হক সাদী, নিজস্ব প্রতিবেদক ।। কিশোরগঞ্জে যুবমহিলা ও সুবিধা বঞ্চিত যুবনারীদের প্রশিক্ষণ (নারী ক্ষমতায়ন বিষয়ক) ও ব্লক বাটিকার প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে।

গত সোমবার কিশোরগঞ্জ সদর উপজেলার যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে বিআরডিভির হল রুমে ৭ দিন ব্যাপী এ প্রশিক্ষণ কার্যক্রম চলছে। প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন, সদর উপজেলার চেয়ারম্যান এড: মো. শরীফুল ইসলাম শরীফ, কিশোরগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার মো. আব্দুল্লাহ আল মাসউদ, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক মো. রোকন উদ্দিন ভূইয়া, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মামুন আল মাসুদ খান, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার লুনা, যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মশিহুর রহমান, উপজেলা প.প. কর্মকর্তা, সদর উপজেলার যুব উন্নয়ন কর্মকর্তা জেড, এ সাহাদাৎ হোসেন, সি,এস মো. ছিদ্দিকুর রহমান, মো. শহীদুজ্জামান, প্রশিক্ষিত যুবমহিলা সুর্বনা আক্তার প্রমুখ।

সদর উপজেলার যুব উন্নয়ন কর্মকর্তা জেড, এ সাহাদাৎ হোসেন জানান, প্রশিক্ষণে নারী শিক্ষার গুরুত্ব, অগ্রাধিকার ও অর্থনৈতিক কর্মকান্ডে নারীদের সম্পৃক্ততার গুরত্ব, নারী নির্যাতনরোধে আইনী সহায়তায় পাওয়ার ক্ষেত্রে ও অধিকার, নারী নেতৃত্ব উন্নয়ন সম্পৃক্ততার গুরুত্ব, নারীর সুস্বাস্থ্য, পুষ্টি নিরাপদ মাতৃত্ব ও শিশু পুষ্টি বিষয়ক ধারনা, পরিবার পরিকল্পনা সচেতনতা, নারী অধিকার ও বর্তমান সরকারের নারী বান্ধব আইন সম্পর্কে ধারণা প্রদান, বাল্য বিবাহ, যৌতুক বিরোধী সচেতনতা নারীদের সম্পৃক্ততার গুরুত্ব, সার্বিক যুব কার্যক্রম সম্পর্কে ধারণা প্রদান, যুব-যুব মহিলাদের সজ্ঞা, যুব উন্নয়ন অধিদপ্তরের কার্যক্রম, প্রশিক্ষণ ও ঋণ সুবিধা, বাটিকের বাস্তব প্রয়োগ নিয়ে আলোচনা ব্যবহারিক ক্লাস সম্পর্কিত বিস্তারিত আলোচনা করা হচ্ছে। প্রতিদিন ১২.২০মি. থেকে ১.২০মি. পর্যন্ত আগামী ২৭ মে পর্যন্ত উক্ত প্রশিক্ষণ কার্যক্রম চলবে। তিনি আরও জানান, প্রশিক্ষণে সদর উপজেলার ২৫ জন যুবমহিলা অংশ নিয়েছেন।

Tags: