muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ডালিয়া তিস্তা ব্যারেজে টোলের নামে চাঁদা আদায়

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি ।। ঈদকে সামনে রেখে বিভিন্ন জায়গা থেকে ঘুরতে আসা আনন্দ মুখোর প্রতিটি পিকআপ,নছিমন, অটো ও মটর সাইকেল আরোহীদের কাছ থেকে জোর করে টোল আদায় করছে দোয়ানী আনছার ক্যাম্প তিস্তা ব্যারেজ প্রকল্প পানি উন্নয়ন বোর্ডে আওতায় আনছার সদস্যরা। এ ঘটনাটি ঘটেছে নীলফামারী জেলার ডিমলা উপজেলার তিস্তা ব্যারেজে ১৬/১৭ তারিখ সকাল থেকে বিকাল পর্যন্ত ঘুরতে আসা পিকআপ,নছিমন, অটো ও মটর সাইকেল কাছ থেকে।

সরজমিনে গিয়ে দেখা যায়, লালমনির হাট জেলার হাতিবান্ধা উপজেলার আনছার ক্যাম্পটি পরিচালিত কিন্তু এটি নীলফামারী জেলার ডিমলা উপজেলার দোয়ানী আনছার ক্যাম্প তিস্তা ব্যারেজ প্রকল্প পানি উন্নয়ন বোর্ডের আওতায়।

এ বিষয়ে নাম প্রকাশ না করা অনেক পিকআপ, নছিমন, অটো চালকে সাথে কথা হলে জানা যায় প্রতিটি বাস থেকে ১০০ টাকা, ছোট পিকাআপ থেকে ৫০ টাকা, অটো ২০ টাকা, নছিমন থেকে ২০ টাকা, মটর সাইকের থেকে ১০ টাকা জোর পূর্বক আদায় করে এবং টাকা আদায় করার সময় আনছারে নামের ব্যাচ খুলে পকেটে রেখে টাকা আদায় করে।

ক্যাম্পের ইনর্চাজ মোঃ রবিউল ইসলাম, জানায় ১০ নং পশ্চিম গেটে থাকা আনছার আশরাফ আলী, নান্নু মিয়া, রাজ্জাক, ৫ নং পূর্ব গেটে রায়হান সহ নামের ব্যাচ না থাকা আরো অনেকে। টাকা আদায়ের কথা জানতে চাইলে ক্যাম্পের ইনর্চাজ মোঃ রবিউল ইসলাম ও এ,পি,সি মোঃ গোলজার রহমান বিয়টি অস্বীকার করে।

আরো জানা যায় প্রতিটি স্পিট বোড থেকে ৫০০০ টাকা, প্রতিটি নৌকায় ৫০০, জুয়া বোড থেকে ৩০০০ টাকা জোর করে আদায় করে আনছারের এ,পি,সি মোঃ গোলজার রহমান এর নেতৃত্বে প্রতিটি জায়গা থেকে চাঁদা আদায় করা হয়। বিষয়টি নিয়ে উৎসুক জনতা নিন্দা জানায়। তাই বিভিন্ন জায়গা থেকে বেড়াতে আসা জনতার দাবী জোর করে টাকা আদায় করা কবে বন্ধ হবে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট উৎসুক জনতার দাবী এদরে দৃষ্টান্ত শাস্তি চায়।

Tags: