muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জ সদর

কিশোরগঞ্জে একাত্তরের মুক্তিযুদ্ধের সংগঠক তাহের উদ্দিন ভুঞাসহ মাইজখাপন ইউনিয়নের সকল হত্যাকান্ডের বিচার দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক ।। কিশোরগঞ্জে পাকহানাদার ও এলাকার শান্তি কমিটি, রাজাকার, আলবদর, আলশামস কর্তৃক একাত্তরের মুক্তিযুদ্ধের সংগঠক তাহের উদ্দিন ভুঞাসহ নীলগঞ্জ এলাকার ও মাইজখাপন ইউনিয়নের সকল হত্যাকান্ডের বিচার দাবিতে ও সরকারিভাবে গেজেটভুক্ত শহীদ স্বীকৃতির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে একাত্তরের শহীদ পরিবার ও এলাকাবাসী।

মঙ্গলবার বিকালে সদর উপজেলার নীলগঞ্জ ব্রিজে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তৃতা করেন, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, মীর আবদুল কদ্দুছ, শহীদ পরিবারের সন্তান শরীফ উদ্দিন ভুঞা, সন্তোষ বর্মন, শহীদ পরিবারের আত্মীয় পরম বর্মন, বাসনা বর্মন, কাদিরজঙ্গল ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আহসান হাবীব, কিশোরগঞ্জ যুদ্ধাপরাধ প্রতিরোধ আন্দোলন কমিটির সভাপতি রেজাউল হাবীব রেজা, সিনিয়র সহ-সভাপতি আমিনুল হক সাদী, ভোরের আলো সাহিত্য আসরের সহ-সম্পাদক শফিক কবীর, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলী রেজা সুমন, কবি মাহবুবুর রহমান ওরফে জামাল উদ্দিন প্রমূখ।

মানববন্ধনে পাকহানাদার ও এলাকার শান্তি কমিটি, রাজাকার, আলবদর, আলশামস কর্তৃক একাত্তরের মুক্তিযুদ্ধের সংগঠক তাহের উদ্দিন ভুঞাসহ নীলগঞ্জ এলাকার ও মাইজখাপন ইউনিয়নের সকল হত্যাকান্ডের বিচার দাবিতে ও সরকারিভাবে গেজেটভুক্ত শহীদের স্বীকৃতির দাবি জানানো হয়।

মানববন্ধন চলাকালে মুক্তিযুদ্ধের সংগঠক তাহের উদ্দিন ভুঞার স্ত্রী হাজেরা খাতুন এক বার্তায় জানান, আমার স্বামী হত্যাকান্ডের বিচার চাই এবং সরকারিভাবে গেজেটভুক্ত শহীদ স্বীকৃতির দাবি জানান। এ সময় মজুমদার পাড়ার রাজাকার প্রতিরোধ কমিটি-৭১ একাত্বতা পোষণ করেন।

মানববন্ধনে বেত্রাহাটি, মুইশাকান্দি, বাজারিপাড়া, হাজীরগল, কাচারিপাড়া ও সতেরদরিয়া গ্রামের শহীদ পরিবারের লোকজনসহ শতাধিক জনতা অংশ নেয়। এর আগে সকালে সতেরদরিয়া গ্রামবাসীর উদ্যোগে স্থানীয় রাজাকারদের বিচারের ও ভোরের আলো সাহিত্য আসরের প্রতিষ্ঠাতা সদস্য মাহবুবুর রহমানকে রাজাকার প্রজন্ম কর্তৃক হুমকির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

Tags: