muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

কিশোরগঞ্জের সংবাদকর্মীদের মাঝে সাংবাদিক বুনিয়াদি প্রশিক্ষণ শেষে সনদ বিতরণ

ভ্রাম্যমাণ প্রতিনিধি ।। বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট এর উদ্যোগে কিশোরগঞ্জ জেলার বিভিন্ন উপজেলার সংবাদকর্মীদের মাঝে ৩ দিন ব্যাপী সাংবাদিক বুনিয়াদি প্রশিক্ষণ শেষে সনদ বিতরণ করা হয়েছে। গত ২৮ জুন সকাল ১০ঘটিকা থেকে ৩০ জুন বিকাল ৫ঘটিকা পর্যন্ত ঢাকা’য় বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট এর সেমিনার কক্ষে প্রশিক্ষণ শেষে সাংবাদিকদের মাঝে সনদ বিতরণ করেন, প্রধান অতিথি বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, বিশেষ অতিথি বাংলাদেশ তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ আবুয়াল হোসেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ। এর আগে পি আই বি পরিচালক (প্রশাসন) মোঃ ইলিয়াস ভুইঁয়া’র সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। অনুষ্ঠান পরিচালনা করেন পি আই বি প্রশিক্ষক ও সমন্বয়কারী পারভীন সুলতানা রাব্বী।

প্রশিক্ষণে গণমাধ্যম কর্মীদের সাংবাদিকতায় প্রয়োজনীয় খুঁটিনাটি বিষয় সম্পর্কে অবহিত, সমসাময়িক প্রেক্ষাপটে সাংবাদিকতার চ্যালেঞ্জ সমুহ অবহিত ও উত্তরণের উপায়, সাংবাদিকতার নীতিমালা ও আইন সম্পর্কে অবহিত এবং বস্তুনিষ্ঠ সাংবাদিকতার ইতিবাচক দিক ও অপ- সাংবাদিকতার নেতিবাচকতা সম্পর্কে প্রশিক্ষণ দেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট এর মহাপরিচালক মোঃ শাহ আলমগীর, বাংলাদেশ তথ্য মন্ত্রণালয়ের যুগ্ন সচিব (প্রেস) মোঃ মিজানুল আলম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ্ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক মফিজুর রহমান, সহযোগী অধ্যাপক শামীম রেজা, চ্যানেল আই এর বার্তা সম্পাদক মীর মাশরুর জামান, বাংলাভিশন টিভির সিনিয়র নিউজ এডিটর রুহুল আমীন রুশদ ও পি আই বি প্রশিক্ষক পারভীন সুলতানা রাব্বী।

প্রশিক্ষণে কটিয়াদী সমাচার পত্রিকার সম্পাদক ও প্রকাশক সারোয়ার হোসেন শাহীন, দৈনিক ভোরের ডাক কটিয়াদী প্রতিনিধি মোঃ আমিনুল ইসলাম, দৈনিক মানব জমিন কটিয়াদী প্রতিনিধি রফিকুল হায়দার টিটু, দৈনিক সমকাল কটিয়াদীর প্রতিনিধি সিরাজুল সালেহীন রাহাত, দৈনিক পূর্বকণ্ঠ ও সাপ্তাহিক দিনেরগান বার্তা সম্পাদক ও মুক্তিযোদ্ধা কন্ঠের ভ্রাম্যমাণ প্রতিনিধি মুহাম্মদ কাইসার হামিদ, মুক্তিযোদ্ধা কন্ঠের ভৈরব প্রতিনিধি সজিব আহমেদ, দৈনিক বর্তমান কুলিয়ারচর প্রতিনিধি মোহাম্মাদ আরীফুল ইসলাম, দৈনিক আমাদের সময় কুলিয়ারচর প্রতিনিধি মোঃ নাঈমুজ্জামান নাঈম, দৈনিক পূর্বকণ্ঠ স্টাফ রিপোর্টার মারুফ আহমেদ সিয়াম, স্টাফ রিপোর্টার মিলাদ হোসেন অপু, স্টাফ রিপোর্টার রাজিবুল হাসান ও সাপ্তাহিক দিনেরগান স্টাফ রিপোর্টার হালিমা আক্তার চৈতি সহ কুলিয়ারচর, ভৈরব, কটিয়াদী ও হোসেনপুর উপজেলার ২৮ জন সংবাদকর্মী অংশ গ্রহন করেন।

Tags: