muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ভালুকার মাস্টারবাড়ী হইতে বাছিরের মোড় পর্যন্ত অল্প বৃষ্টিতেই হাঁটু পানি, চরম দুর্ভোগে সাধারণ মানুষ

অল্প বৃষ্টিতেই ভালুকার স্কয়ার মাস্টাবাড়ী হইতে বাছিরের মোড় পর্যন্ত গুরুত্বপূর্ণ সড়কটিতে সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতা। নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় বৃষ্টি শেষ হয়ে যাওয়ার পরেও বাসা-বাড়ীর পানি আসায় দীর্ঘ সময় পর্যন্ত রাস্তায় পানি জমে থাকছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন রাস্তার পার্শের দোকানের মালিক, গাড়ি চালক, শিক্ষার্থী, মেইল শ্রমিক ও সাধারণ মানুষ। এদিকে, জলাবদ্ধতার কারণে ভালো রাস্তায় খানাখন্দ ও গর্তের সৃষ্টি হয়ে রাস্তাগুলো নষ্ট হয়ে যাচ্ছে। দ্রুত পানি নিষ্কাশনের ব্যবস্থা করা না হলে সাধারণ মানুষের চরম দুর্ভোগে পড়তে হচ্ছে।

স্থানীয় বাসিন্দারা বলেন, সামান্য বৃষ্টি হলেই এ রাস্তাগুলোতে জলাবদ্ধতার সৃষ্টি হয়। টানা কয়েক দিন ধরে যখন থাকে বৃষ্টি সৃষ্টি হয় জলাবদ্ধতা। তখন এসব রাস্তা দিয়ে চলাচল কঠিন হয়ে পড়ে। অপরদিকে, জলাবদ্ধতার কারণে অনেক ভালো রাস্তাও নষ্ট হয়ে যাচ্ছে। রাস্তায় পানি জমে থাকার কারণে খানাখন্দ ও গর্তের সৃষ্টি হচ্ছে। দীর্ঘদিন ধরে এমন অবস্থা চলে আসলেও পানি নিষ্কাশনের প্রশাসনের পক্ষ থেকে তেমন কোনো পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে না।

স্কুল শিক্ষার্থীরা জানান, সামান্য বৃষ্টি হলেই এ রাস্তায় হাঁটু পানি জমে যায়। বৃষ্টি শেষ হয়ে যাওয়ার পরেও বাসা-বাড়ীর পানি আসায় দীর্ঘ সময় ধরে জমে থাকে পানি। এ ছাড়া দীর্ঘদিন ধরে এখানে ড্রেনের কোন ব্যবস্থা নেই সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতা।

ইজিবাইক চালক হাসান মিয়া জানান, জলাবদ্ধতার কারণে ইজিবাইক চালানো কঠিন হয়ে পড়েছে। গাড়ির ব্যাটারিসহ অন্যান্য যন্ত্রাংশে পানি ঢুকে যাওয়ায় নানা ধরনের সমস্যা দেখা দিচ্ছে। এ ছাড়া অনেক জায়গায় পানির নিচে বড় বড় গর্ত থাকে। সেগুলো বুঝে ওঠতে না পারায় গাড়ি উল্টে যায়। ফলে ক’দিন পরপর গাড়ির ব্যাটারি, চাকাসহ অন্যান্য যন্ত্রাংশ মেরামত করতে হচ্ছে।

এ রাস্তাটির দ্রুত পানি ষ্কিাশনের ব্যবস্থা নিতে প্রশাসনে কাছে সাধারণ মানুষের দাবী।

Tags: