muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

নতুন মেসিকে নিয়ে আর্জেন্টিনা-স্পেনের টানাটানি (ভিডিও)

এবারের বিশ্বকাপে আর্জেন্টিনার দলটা একরকম বুড়োদের দল বলেই পরিচিতি ছিলো। দলের অধিকাংশ গুরুত্বপূর্ণ খেলোয়াড় সেই কবেই তিরিশের কোঠা পার করেছেন। প্রতিপক্ষ দলের নতুন যুবাদের সাথে তাদের পেরে ওঠাটাই বরং অস্বাভাবিক।

দলে তরুণ-যুবক খেলোয়াড় না থাকলে পেরে ওঠা মুশকিল -এই সত্য যেনো একটু দেরিতে বুঝলো আর্জেন্টাইন ফুটবল এসোসিয়েশন (এএফএ)। ইতোমধ্যেই আগামী বিশ্বকাপকে সামনে রেখে অনূর্ধ্ব ১৫ ও ১৭-এর টিমকে গোছানোর কাজ হাতে নিয়েছে এসোসিয়েশন।

অনূর্ধ্ব ১৫ দল গোছানোর দায়িত্বে থাকা পাবলো আইমার জানিয়েছেন, তিনি এরইমধ্যে নতুন মেসির দেখা পেয়েছেন। তাকে তিনি দলে পেতে বদ্ধপরিকর।

তবে আইমার চাইলেই তা সম্ভব নয়। কারণ ‘নতুন মেসি’ বলে যাকে ইঙ্গিত করা হচ্ছে সেই লুকা রোমেরু স্পেনে থাকেন। আর্জেন্টাইন ফুটবলার দিয়েগো রোমেরুর সন্তান হলেও দশ বছর বয়স থেকেই স্পেনের মালোর্কা দ্বীপে আছেন লুকা।

রোমেরু জন্ম নিয়েছে মেক্সিকোতে। তবে তার আর্জেন্টিনা ও স্পেন, দুই দেশেরই নাগরিকত্ব আছে। তাকে প্রথম নজরে আনেন হোরাচিও গাগগিওলি। এই হোরাচিওর ব্যাপারে বলা হয়, তিনিই প্রথম মেসিকে বার্সেলোনার নজরে আনেন।

ইতোমধ্যেই লুকা রোমেরুকে ‘নিউ মেসি’ নাম দিয়ে প্রশংসার বানে ভাসিয়ে দিয়েছে স্প্যানিশ মিডিয়া। বলা হচ্ছে, মাঠে যেনো উড়ে বেড়ান লুকা। বিশেষ করে তার বাম পা, প্রতিপক্ষের প্রত্যেকটা খেলোয়াড়কে ঘোল খাওয়াতে যেনো তার জুড়ি নেই।

এবার শুধু অপেক্ষার পালা। আর্জেন্টিনা তাদের নতুন মেসির দেখা পায় কি না এটাই দেখার বিষয়। কারণ স্পেনের নাগরিক হিসেবে লুকা থেকে যেতে পারেন মাদ্রিদেও।

Tags: