muktijoddhar kantho logo l o a d i n g

অপরাধ

লক্ষ্মীপুরের রায়পুরে বন্ধুকযুদ্ধে ২২ মামলার আসামী সুরাইয়া সোহেল নিহত

লক্ষ্মীপুরের রায়পুরের চরপাতার সিংহের পোল এলাকায় ২২ মামলার আসামী ছিনিয়ে নেওয়ার চেষ্টাকালে পুলিশ ও ডাকাত দলের মধ্যে (আজ) বুধবার ভোররাতে গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় গুলিতে শীর্ষ সন্ত্রাসী সুরাইয়া সোহেল রানা নিহত হয়েছেন। এ ঘটনায় এসআই মোতাহের হোসেন, এসআই গোলাম মোস্তফা নামে দুই পুলিশ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে একটি এলজি, ৯ রাউন্ড কার্তুস ও ৩০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। নিহত সুরাইয়া সোহেল রায়পুর উত্তর দেনায়েতপুর গ্রামের মৃত মুনাফের ছেলে।

পুলিশ জানান, গুলিতে নিহত ২২ মামলার আসামী ও শীর্ষ সন্ত্রাসী ডাকাত সুরাইয়া সোহেল রানার বিরুদ্ধে চাঁদাবাজি, ডাকাতি ও মাদকের রায়পুর, ফরিদগঞ্জ ও হাইমচর সহ বিভিন্ন থানায় ২২টি মামলা রয়েছে। ওই সব মামলায় সুরাইয়া সোহেল পলাতক আসামী ছিলেন। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে লক্ষ্মীপুর সদর উপজেলার ঝুমুর সিনেমা হল এলাকা থেকে সুরাইয়া সোহেল কে গ্রেফতার করা হয়। ভোর রাতে তাকে নিয়ে অস্ত্র ও মাদক উদ্ধারে যায় পুলিশ। পরে রায়পুর-চাঁদপুর সড়কের পাশে চরপাতা সিংহের পোল নামক এলাকায় পুলিশ সোহেলকে নিয়ে পৌঁছালে তার সহযোগীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি ছুঁড়ে। ওই সময় সুরাইয়া সোহেল রানা গুলিবিদ্ধ হয়। এসময় দুই পুলিশ সদস্যও আহত হয়। পরে গুরুতর আহত অবস্থায় সুরাইয়া সোহেলকে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য সদর হাসপাতালে প্রেরন করে। সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক গুলিতে আহত সুরাইয়া সোহেলকে মৃত ঘোষণা করেন। ঘটনায় আহত রায়পুর থানা পুলিশের এসআই গোলাম মোস্তফা ও এসআই মোতাহের হোসেনকে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়।

রায়পুর থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া জানান, লক্ষ্মীপুর সদরের ঝুমুর সিনেমা হল এলাকা থেকে ২২ টি মামলার পলাতক আসামী সুরাইয়া সোহেলকে মঙ্গলবার সন্ধ্যায় আটক করা হয়। পরে রাতে তাকে নিয়ে অভিযানে গেলে তার সহযোগীরা তাকে ছিনিয়ে নিতে গুলি চালায়। পুলিশও গুলি চালায়। এসময় তাদের গুলিতে সোহেল গুলিবিদ্ধ হন। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও ইয়াবা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হয়েছে। নিহতের মরদেহ লক্ষ্মীপুর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

Tags: