আবারও ফাইনালে আর্জেন্টাইন রেফারিকে পাচ্ছে ফ্রান্স

স্পোর্টস রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
জুলাই ১৩, ২০১৮ ১০:৫২ পূর্বাহ্ণ

২০০৬ সালের বিশ্বকাপ ফাইনালের রেফারি হোরাসিও এলিসান্দো এখনও ফরাসিদের কাছে ‘কুখ্যাত’। ইতালির বিপক্ষে ফ্রান্সের ওই ম্যাচে জিনেদিন জিদানকে লাল কার্ড দেখিয়ে ফরাসিদের কাছে দুই চোখের বিষ হয়েছিলেন এ আর্জেন্টাইন। এক যুগ পর আবারও ফাইনালে ফ্রান্স, এবারও তাদের শিরোপার লড়াইয়ে নির্ধারিত হলো আর্জেন্টিনার রেফারি। অবশ্য দেশ একই হলেও অন্যজন থাকছেন ক্রোয়েশিয়া-ফ্রান্স ফাইনালে।

১২ বছর আগে বার্লিনে অতিরিক্ত সময়ে ইতালির ডিফেন্ডার মার্কো মাতেরাজ্জিকে ঢুশ মারায় জিদানকে লাল কার্ড দেখান এলিসান্দো। এবার তিনি নয়, তারই স্বদেশী নেস্তর পিতানাকে ফাইনালের রেফারি ঘোষণা করেছে ফিফা।

রবিবার মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে ফাইনালের আগেও ম্যাচ পরিচালনা করেছেন ৪৩ বছর বয়সী এই রেফারি। রাশিয়া ও সৌদি আরবের বিশ্বকাপ উদ্বোধনী ম্যাচের দায়িত্বে ছিলেন পিতানা। তাছাড়া এই বিশ্বকাপেই দিদিয়ের দেশমের দলের একটি ম্যাচে ছিলেন তিনি, উরুগুয়ের বিপক্ষে কোয়ার্টার ফাইনাল জয়ের ম্যাচে। তার আগে ডেনমার্ক ও ক্রোয়েশিয়ার শেষ ষোলোর ম্যাচে দায়িত্ব দেওয়া হয় পিতানাকে।

ফাইনালে এই আর্জেন্টাইন রেফারির সহকারী হিসেবে থাকবেন এর্নান মাইদানা ও হুয়ান বেয়াত্তি। চতুর্থ রেফারি বোর্ন কুইপার্স। সূত্র- গোল ডটকম।

 

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া