muktijoddhar kantho logo l o a d i n g

রাজনীতি

উঠান বৈঠক আর ভোটারদের দ্বারে দ্বারে গণসংযোগ চালিয়ে উজ্জীবিত করছেন নূর মোহাম্মদ

সুমিত বণিক : আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে প্রচার-প্রচারণায় মুখরিত (কিশোরগঞ্জ-২) কটিয়াদী-পাকুন্দিয়া উপজেলার অলিগলি। সকাল থেকেই শুরু হয় গণসংযোগ, তার পর সারা দিন ভোটারদের বাড়ি বাড়ি আর উঠান বৈঠকে চলছে জনসংযোগ। নির্বাচন পূর্ব এ উঠান বৈঠক ও গণসংযোগ কটিয়াদীতে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। উঠান বৈঠক আর ভোটারদের দ্বারে দ্বারে গণসংযোগ চালিয়ে উজ্জীবিত করছেন তৃণমূল পর্যায়ের মানুষদের। তিনি আর কেউ নন। তিনি হলেন কিশোরগঞ্জ তথা কটিয়াদী কৃতি সন্তান,পুলিশের সাবেক শীর্ষ কর্মকর্তা, সফল রাষ্ট্রদূত ও সচিব নূর মোহাম্মদ।

জানা গেছে, স্থানীয় পর্যায়ের নেতাদের উদ্যোগে প্রতিটি ওয়ার্ড ও মহল্লায় চলছে এই কার্যক্রম। আর এই কার্যক্রমকে ঘিরে কটিয়াদীর বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের মাঝে দেখা যাচ্ছে ভিন্ন আমেজ। তৃণমূলের মানুষদের নিয়ে আয়োজিত এসব উঠান বৈঠকে প্রতিদিনই হাজার হাজার নারী-পুরুষের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। সাধারণ মানুষও যেন  মাটির এই সন্তানের কথাগুলো শুনতে অনেক দূর থেকে এসেও জমায়েত হচ্ছেন। প্রতিটি উঠান বৈঠকেই নূর মোহাম্মদ মানুষকে পরিবর্তনের গল্প শোনাচ্ছেন,আর সাধারণ মানুষও আধুনিক কটিয়াদী গড়ার লক্ষ্যে তার এই গল্পগুলোকে এলাকার সামগ্রিক উন্নয়নের স্বার্থে বেশ যৌক্তিকই মনে করছেন।

উঠান বৈঠক নিয়ে নূর মোহাম্মদের সাথে কথা হলে তিনি জানান, উঠান বৈঠককের মাধ্যমে মানুষের খুব কাছে যাওয়া যায়। তাদের দুঃখ-দুর্দশাগুলো খুব কাছ থেকে দেখা যায়। মানুষের সাথে মানুষের হৃদ্যতার জন্য উঠান বৈঠক খুবই কার্যকরী মাধ্যম। আর জনসম্পৃক্ততা ও মানুষকে উজ্জীবিত করতে এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।  

জানা যায়, যারা জীবনের বেশিরভাগ সময়ই ব্যস্ত থাকেন মাঠ ঘাটের কাজে, সরকার ও রাজনীতি নিয়ে তেমন ভাবার সময় নেই যাদের, তাদের একত্রিত করে পৌঁছে দেয়া হচ্ছে বর্তমান সরকারের উন্নয়নমূলক কাজের বাণী এবং উন্নয়নের এই অগ্রযাত্রা কে অব্যাহত রাখতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে ভোট দেয়ার অনুরোধ জানাচ্ছেন তিনি

Tags: