muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

কিশোরগঞ্জে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ্রী নারায়ণ চন্দ্র চন্দ রবিদাস সম্প্রদায়ের প্রকল্প উদ্বোধন ও রথে অংশগ্রহণ করেন

গতকাল ১৪ জুলাই ২০১৮ শনিবার বিকাল ৩টায় শেখ হাসিনার একটি বিশেষ উদ্যোগের অংশ হিসেবে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য গৃহীত উন্নয়ন কর্মসূচীর কিশোরগঞ্জে ০৬টি উপজেলায় ৫৪ লক্ষ টাকা অনুদান প্রদান করা হয়। রবিদাস সম্প্রদায়ের জন্য গৃহ, স্যানিটেশন, শিক্ষা ও কর্মসংস্থানের জন্য উক্ত প্রকল্প গ্রহণ করা হয়। প্রকল্পের শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ্রী নারায়ণ চন্দ্র চন্দ।

এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস-চেয়ারম্যান বাবু সুব্রত পাল, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস-চেয়ারম্যান সুপ্ত বড়ুয়া, কিশোরগঞ্জ জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপ-সচিব তরফদার মোঃ আক্তার জামিল, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মাসউদ। অনুষ্ঠান পরিচালনা করেন হিন্দু কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি রিপন রায় লিপু। কিশোরগঞ্জে রবিদাস সম্প্রদায়ের প্রকল্প উদ্বোধন করে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ্রী নারায়ণ চন্দ্র চন্দ হরিকথা যুব সংঘের রথযাত্রায় অংশগ্রহণ করেন।

মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সকল নৃ-গোষ্ঠীর জন্য বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছেন। তারই অংশ হিসেবে আজকের হিন্দু সম্প্রদায়ের একটি অংশ রবিদাস সম্প্রদায় ও বিভিন্ন সম্প্রদায় এর সুফল ভোগ করছেন। আগামীতে এই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

কিশোরগঞ্জে হেলিকপ্টারযোগে দুপুর ০২ টায় মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী পুলিশ লাইনে অবতরণ করেন। পরে রিপন রায় লিপুর বাসায় মধ্যাহ্নভোজ করে সেখান থেকে যশোদলস্থ রবিদাস সম্প্রদায়ের প্রকল্প উদ্বোধন করে বত্রিশ মনিপুরঘাটে হরিকথা যুব সংঘের রথযাত্রায় অংশগ্রহণ করেন। রথযাত্রা শেষে ঢাকার উদ্দেশ্যে হেলিকপ্টারযোগে রওনা দেন।

Tags: