muktijoddhar kantho logo l o a d i n g

কুলিয়ারচর

প্রধানমন্ত্রী’র উদ্বোধনের আগেই কুলিয়ারচরে এক বিদ্যালয়ে ৩০ লাখ শহীদদের স্বরণে বৃক্ষরোপন করায় এলাকায় তোলপাড়

বাংলাদেশ সরকারের পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী আগামী ১৮ জুলাই ৩০ লাখ শহীদদের স্বরণে সারাদেশে একযোগে বৃক্ষরোপন কর্মসূচী উদ্বোধন করবেন বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু প্রধানমন্ত্রীর ঘোষণাকে উপেক্ষা করে গতকাল ১৬ জুলাই দুপুরে কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ৪৩ নং দড়িগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৩০ লাখ শহীদদের স্বরণে বিদ্যালয়ের আঙ্গিনায় বৃক্ষরোপন কর্মসূচী উদ্বোধন করে ফেসবুকে পোষ্ট করায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে দড়িগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সেলিম মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি প্রধানমন্ত্রীর উদ্বোধনের আগে ৩০ লাখ শহীদদের স্বরণে বিদ্যালয়ের আঙ্গিনায় বৃক্ষরোপন করার কথা স্বীকার করে বলেন, আমাদের ব্যাক্তিগত টাকায় বৃক্ষরোপন করেছি। আগামী ১৮ জুলাই পূণরায় বৃক্ষরোপন করা হবে। তবে ফেসবুকে বৃক্ষরোপনের সংবাদ ও ছবি পোষ্ট করে ভুল করেছি।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার মোঃ আবুল খায়েরের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর উদ্বোধনের আগে ৩০ লাখ শহীদদের স্বরণে বৃক্ষরোপন করে থাকলে অন্যায় করেছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউসার আজিজের সাথে যোগযোগ করা হলে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত কর্মসূচী উদ্বোধনের আগে কেউ বৃক্ষরোপন করতে পারেনা। বিষয়টি উপজেলা শিক্ষা অফিসারের সাথে আলোচনা সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Tags: