muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

চিরিরবন্দরে প্রতিবন্ধী মেয়েকে ধর্ষণ চেষ্টা

চিরিরবন্দরে প্রতিবন্ধী মেয়েকে ধর্ষণ চেষ্টা ও তাদের অব্যাহত হুমকীর ফলে প্রতিবন্ধীর পরিবার বাড়ি ছেড়ে আত্মীয়ের বাড়িতে আশ্রয় নিয়েছে। এ ঘটনাটি গত ১১ জুলাই বুধবার দুপুর আনুমানিক দেড়টায় উপজেলার সাতনালা ইউনিয়নের মধ্য জোত সাতনালা গ্রামের সাতনালা বহুমূখী উচ্চ বিদ্যালয়ের পিছনে ঘটেছে।

সরজমিন গত শুক্রবার বিকেলে ঘটনাস্থলে গেলে জানা যায়, ওই পাড়ার মৃত মোতাব্বের হোসেনের বিধবা স্ত্রী তার বুদ্ধি প্রতিবন্ধী মেয়েকে (২১) নিয়ে বসবাস করছিলেন। ঘটনার দিন প্রতিবন্ধি মেয়েটি একটি ছোট শিশুকে নিয়ে বাড়ির পার্শ্বে সাতনালা বহুমূখী উচ্চ বিদ্যালয়ের পিছনে খেলা করছিলেন। এসময় পার্শ্ববর্তি বাড়ির তৈয়ব আলীর লম্পট ছেলে এক কন্যা সন্তানের জনক রোকনুজ্জামান (৩৫) সুযোগ বুঝে প্রতিবন্ধি মেয়েকে জাপটে ধরে ধর্ষণ চেষ্টা চালায়। এসময় মেয়েটির চিৎকারে প্রতিবেশি কয়েকজন মহিলাসহ তার মা এসে উদ্ধার করে। এরপরই থেকেই লম্পট রোকনুজ্জামান ও তার বাবা তৈয়ব আলী ঘটনাটি প্রকাশ না করতে হুমকী দিতে থাকে। অব্যাহত হুমকীর ফলে প্রতিবন্ধী মেয়ের মা তার আত্মীয় স্বজন ও ঢাকায় থাকা ছেলেকে জানায়। গত শুক্রবার সকালে ছেলে বাড়িতে পৌছলে ও আত্মীয় স্বজন আসলে ঘটনাটি জানাজানি হয়ে পড়ে। সংবাদ সংগ্রহ করতে গেলে প্রভাবশালী তৈয়ব আলী সকল সাংবাদিকদের সঙ্গে দূব্যবহার করে। এরপর থানার পুলিশ ঘটনাস্থলে পৌছলে লম্পট রোকনুজ্জামান ও তার বাবা তৈয়ব আলী পালিয়ে যায়। এসময় মেয়ের মা জানায় তার প্রতিবন্ধী মেয়েকে পার্শ্ববর্তি বাড়ির রোকনুজ্জামান ধর্ষণ চেষ্টা চালালে তার চিৎকারে আমরা এগিয়ে গিয়ে উদ্ধার করি। এরপর থেকেই ওই বাড়ির লোকজন বিভিন্ন প্রকার হুমকী দিচ্ছে।

স্থানীয় কয়েকজন নাম প্রকাশ না করার শর্তে জানান, ছেলের পরিবার প্রভাবশালী ও এ ধরণের ঘটনা আরও ঘটিয়েছে।

প্রতিবন্ধি মেয়েটি ইশারা ভঙ্গিতে ও ভাঙ্গা কন্ঠে জানায় রোকনুজ্জামানই এ ঘটনা ঘটিয়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান দুলাল বলেন, আমাকে কেউ বলেনি। এ ঘটনায় মেয়ের মা বাদি হয়ে গতকাল শনিবার থানায় এজাহার দায়ের করেছে।

চিরিরবন্দর থানার অফিসার ইনচার্জ হারেসুল ইসলাম অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে জানান, দ্রুত অপরাধীসহ হুমকী দাতাকে আটক করে আইনের আওতায় আনার জন্য অভিযান চালানো হচ্ছে। বর্তমানে তারা পলাতক রয়েছে।

Tags: