হোসেনপুরে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

ওমর ফারুক খান জনি । নিজস্ব প্রতিবেদক , কিশোরগঞ্জ
জুলাই ১৯, ২০১৮ ৫:৪৯ অপরাহ্ণ

“স্বয়ংসম্পূর্ণ মাছে দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই স্লোগান সামনে রেখে হোসেনপুরে জাতীয় মৎস সপ্তাহ/ পালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে সড়ক র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে উপজেলা মৎস্য দপ্তর।

উপজেলা পরিষদ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে উপজেলা ভূমি অফিস পুকুরে আনুষ্ঠানিকভাবে পোনা অবমুক্তকরণ করা হয়। পরে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ সাইফুল ইসলাম মজুমদারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জহিরুল ইসলাম নুরু মিয়া, সাধারণ সম্পাদক শাহ মাহবুবুল হক, শিক্ষাবিদ সন্তোষ চন্দ্র মোদক, যুবলীগ সভাপতি এমএ হালিম, উপজেলা কৃষি অফিসার মোঃ ইমরুল কায়েস, উপজেলা মৎস্য অফিসার তাসনিয়া তাসমীম, উপজেলা সহকারী মৎস্য অফিসার মোঃ নজরুল ইসলাম উপজেলা শ্রমিকলীগ সাধারণ সম্পাদক মাহবুব আলম, অফিস সহকারী শেখ এনায়েত কবীর, ক্ষেত্রসহকারী আকলিমা আক্তার, মৎস্য চাষী নজরুল ইসলাম, আক্তার হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, পোনা মাছ নিধনসহ অপরিকল্পিত মৎস আহরণ বন্ধ বরার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানিয়েছেন। এছাড়াও দেশীয় মাছ রক্ষায় পর্যাপ্ত অভয়াশ্রম প্রতিষ্ঠার জন্যও সরকারের প্রতি আহবান জানিয়েছেন।

Comments are closed.