কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচনে জাপার প্রার্থী নির্বাচিত

ডেস্ক রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
জুলাই ২৫, ২০১৮ ১১:৪৫ অপরাহ্ণ

কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী অধ্যাপক ডা. আক্কাছ আলী ৮২ হাজার ৫৯৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী অধ্যাপক এম এ মতিন ভোট পেয়েছেন ৭৯ হাজার ৮৯৫ ভোট। ভোটগ্রহণ শেষে রাত ৯টায় রিটার্নিং কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত।

কুড়িগ্রাম-৩ আসন উলিপুর উপজেলার ১টি পৌরসভা ও ১২টি ইউনিয়ন এবং চিলমারী উপজেলার ৪টিসহ মোট ১৬টি ইউনিয়ন নিয়ে গঠিত। এই আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬৩ হাজার ৭৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৬ হাজার ৪৭৭ জন এবং নারী ভোটার ১ লাখ ৮৬ হাজার ৫৯৮ জন। ভোট কেন্দ্র ১৫৯টি এবং ভোট কক্ষ ৭৬৭টি।

উলিপুর উপজেলার ১টি পৌরসভা ও ১২টি ইউনিয়নে ১৩০টি ভোটকেন্দ্রে জাপা প্রার্থী আক্কাছ আলী পেয়েছেন ৭২ হাজার ৬২৮ ভোট এবং নৌকা প্রার্থী মতিন পেয়েছেন ৬১ হাজার ৪৬৮ ভোট।

অপরদিকে চিলমারী উপজেলার ৪টি ইউনিয়নের ২৯টি ভোট কেন্দ্রে জাপা প্রার্থী ভোট পেয়েছেন ৯ হাজার ৯৭০ ভোট এবং নৌকার প্রার্থী পেয়েছেন ১৮ হাজার ৪২৭ ভোট।

প্রসঙ্গত, চলতি বছরের ১১ মে জাতীয় পার্টির সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এ কে এম মাইদুল ইসলামের মৃত্যু জনিত কারণে কুড়িগ্রাম-৩ আসনটি শূন্য হয়। এই আসনে গত ১০ জুন নির্বাচন কমিশন উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী ৪ জুলাই প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়।

Comments are closed.