কিশোরগঞ্জে সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমান প্রথম বিভাগ ক্রিকেট লীগের ফাইনাল খেলা অনুষ্ঠিত

মোঃ আশরাফ আলী । স্টাফ রিপোর্টার , কিশোরগঞ্জ
জুলাই ২৮, ২০১৮ ৪:৪৫ অপরাহ্ণ

২৮ জুলাই ২০১৮ শনিবার সকাল ১০ ঘটিকায় কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে এক্সপো মরহুম রাষ্ট্রপতি জিল্লুর রহমান প্রথম বিভাগ ক্রিকেট লীগ-২০১৮ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিবির পরিচালক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, বিসিবির টুর্ণামেন্ট কমিটির মেম্বার সেক্রেটারী রকিবুর রহমান, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রথম বিভাগ ক্রিকেট লীগের সমন্বয়কারী মোঃ রফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক তরফদার মোঃ আক্তার জামীল, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল্লাহ আল মাসউদ, অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল ইসলাম।

উপস্থিত বক্তারা বলেন বলেন, দীর্ঘ আট বছরে পরে মরহুম রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের মাঠে মরহুম রাষ্ট্রপতি জিল্লুর রহমান এর নামে প্রথম বিভাগ ক্রিকেট টুর্ণামেন্টটি অনুষ্ঠিত হয়। এতে কিশোরগঞ্জবাসীর মধ্যে ক্রিকেটের একটি সাড়া জেগেছে। আগামী সেপ্টেম্বর দ্বিতীয় বিভাগ ক্রিকেট টুর্ণামেন্ট অনুষ্ঠিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন জেলা প্রশাসক।

এ সময় বিসিবির পরিচালক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু বলেন, জেলা প্রশাসকের সহযোগিতায় কিশোরগঞ্জে দ্বিতীয় বিভাগ ক্রিকেট টুর্ণামেন্ট চালু হলে শহরে মাদকের আস্তানা ভেঙ্গে যাবে। আজ পরিত্যক্ত মাঠগুলোতে খেলা না হয়ে হচ্ছে মাদকের আড্ডা। আমি আপনাকে কথা দিতে চাই যে, দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগটি চালু হলে স্কুল গোয়িং ছাত্রদেরকে নিয়ে ক্রিকেটার তৈরি করে মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে দিব।

আজ যেখানে রাস্তার পাশে নিরিবিলি দাঁড়িয়ে মাদক নিচ্ছে, এই ক্রিকেট লীগ চালু হলে খেলার বিষয় নিয়ে আলোচনা হবে। বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে সোচ্চার। তাই আজকের এই ফাইনাল খেলাটি বৃষ্টির কারণে কিছুটা বিঘ্ন হলেও এর মাধ্যমে ক্রীড়াপ্রেমিদের মাঝে নতুন উন্মাদনার সৃষ্টি হয়েছে।

২৪ মার্চ শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে ১৬টি দলে চারটি গ্র“পের মধ্যে ২৪টি ম্যাচ অনুষ্ঠিত হয়ে চারটি কোয়ার্টার ফাইনাল, দুটি সেমি ফাইনাল ও একটি ফাইনাল ম্যাচের মধ্যে দিয়ে টুর্ণামেন্টের সমাপ্তি হয়। ফাইনাল খেলায় মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্র ও নবদিগন্ত ক্রীড়া ক্লাবকে যুগ্মভাবে চ্যাম্পিয়ন করা হয়। খেলা শেষে উভয় দলকে যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয় এবং ১,৫০,০০০ টাকার চেক প্রদান করা হয়।

 

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া