দেশের খবর - July 29, 2018

কেন্দ্রীয় শহীদ মিনারে ৬ দফা দাবিতে গণস্বাক্ষর কর্মসূচী ও লিফলেট বিতরণ

ঢাবি প্রতিনিধি ।। আজ কেন্দ্রীয় শহীদ মিনারে ৬ দফা বাস্তবায়নের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচী ও লিফলেট বিতরণ কার্যক্রম পালন করেছে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদ। সকাল ১১ টায় শুরু হয়ে কর্মসূচী চলে দুপুর ১ টা পর্যন্ত। গণস্বাক্ষর কর্মসূচী চলা অবস্থায় শহীদ মিনার এলাকায় জনসাধারণের মাঝে ৬ দফা দাবি সম্বলিত লিফলেট বিতরণ করা হয়। দাবিগুলো হলো:
১। জামাত-শিবির যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধীদের সন্তান ও তাদের উত্তরসূরীদের তালিকা প্রকাশ করে সরকারী চাকুরীতে নিয়োগ দেয়া বন্ধ করা হোক।
২। জামাত-শিবির ও স্বাধীনতা বিরোধীদের যারা সরকারী চাকুরীতে বহাল আছে তাদের তালিকা করে চাকুরী থেকে বরখাস্ত করা হোক।
৩। যুদ্ধাপরাধীদের সকল স্থাবর-অস্থাবর সম্পত্তি ও জামাত-শিবির স্বাধীনতা বিরোধীদের পরিচালিত সকল প্রতিষ্ঠানসমূহ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা হোক।
৪। বঙ্গবন্ধু, মাননীয় প্রধানমন্ত্রী ও মুক্তিযোদ্ধাদের সম্মান ক্ষুণ্নকারী এবং মুক্তিযুদ্ধ নিয়ে কটাক্ষকারীদের বিরুদ্ধে পাশ্চাত্যের ‘হলোকাষ্ট এ্যাক্ট বা জেনোসাইড ডিনায়েল ল’ এর আদলে আইন করে রাষ্ট্রদ্রোহী হিসেবে বিচার করতে হবে।
৫। ২০০১, ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি-জামাতের সন্ত্রাসীরা গণহত্যা, ধর্ষণ ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করেছে এবং যারা আগুন সন্ত্রাসকে সমর্থন করেছে, স্পেশাল ট্রাইবুনাল গঠন করে তাদের কঠোর শাস্তি দেয়া হোক।
৬। কোটা সংস্কারের আন্দোলনে ছাত্র হত্যার গুজব ছড়িয়ে যারা উস্কানি দিয়েছে এবং যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্যের বাড়ীতে অগ্নিসংযোগ ও ভাংচুর করেছে তাদের চিহ্নিত করে কঠোর শাস্তি দেয়া হোক।

 শহীদ মিনারে কর্মসূচী শেষ করে সংগঠনের নেতারা মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ে এসে উপাচার্যের কাছে ৬ দফা দাবি সম্বলিত লিফলেট হস্তান্তর করা হয়। গণস্বাক্ষর ও লিফলেট বিতরণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞানের অধ্যাপক ড. আকম জামাল উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয় মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক মোঃ আল মামুন, ঢাকা মহানগর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মনির হোসেন মোল্লা, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক রাসেল আহমেদ, ছাত্রলীগ নেতা রেজাউল করিম রেজাসহ আরোও অনেকে। বক্তারা উক্ত কর্মসূচী সারাদেশ ব্যাপী পালন করা হবে বলে জানিয়েন।


আরও পড়ুন