মোটরসাইকেল আরোহীকে হেলমেট পরিয়ে প্রশংসা কুড়ালো কটিয়াদীর ওসি জাকির

আতিকুর রহমান কাযিন । নিজস্ব প্রতিবেদক , মুক্তিযোদ্ধার কন্ঠ
জুলাই ২৯, ২০১৮ ৫:২৪ অপরাহ্ণ

সাম্প্রতিক সময়ে কিশোরগঞ্জের কটিয়াদীতে এক মোটরসাইকেলে চড়ে একই এলাকার স্কুল ও কলেজ পড়ুয়া  তিন কিশোর সাব্বির, মাসুদ ও দিপু’র মর্মান্তিক মৃত্যুর ঘটনায় উপজেলার প্রতিটি মানুষ যখন শোক জানিয়েছে। তখন মোটর সাইকেলের দূর্ঘটনা থেকে রেহায় পেতে এক ভিন্ন পদক্ষেপ নিয়েছেন কটিয়াদী মডেল থানার চৌকষ পুলিশ অফিসার ইনচার্জ (ওসি) মো.জাকির রব্বানী।

নিজের পকেট থেকে টাকা দিয়ে মোটর সাইকেল আরোহীদের হেলমেট ক্রয় করে নিজ হাতে মাথায় পরিয়ে দিয়ে প্রশংসা কুড়িয়েছে তিনি। রবিবার সকালে কটিয়াদী আদর্শ বিদ্যা নিকেতনের সামনে দাড়িয়ে থেকে এক এক মোটরসাইকেল আরোহীদের থামিয়ে তাদের মাথায় হ্যামলেট পরিয়ে দেন এই চৌকষ পুলিশ কর্মকর্তা। আর এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন উপজেলার বিশিষ্টজনেরা।

এই উদ্ভাবনী মহৎ উদ্যোগের বিষয়ে জানতে চাইলে কটিয়াদী উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো.নুরুল হক বলেন,এই পুলিশ অফিসারের পদক্ষেপ’কে আমরা ধন্যবাদ জানাই। মোটরসাইকেল আরোহীরা যদি নিয়মিত হ্যামলেট ব্যবহার করে তবে দূর্ঘটনা থেকে মুক্তি পাবে বলে মনে করেন তিনি।

এদিকে কিশোরগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট এম.এ আফজল বলেন, সাম্প্রতিক সময়ে বেপরোয়া ভাবে মোটরসাইকেল চালিয়ে সড়ক দূর্ঘটনায় বিভিন্ন স্থানের স্কুল-কলেজের শিক্ষার্থীরা মৃত্যুর কবলে পড়ছে। তবে পুলিশ অফিসারের এই ভিন্ন পদক্ষেপ’কে স্বাগত জানান তিনি।

ভিন্ন পদক্ষেপের কথা জানতে চাইলে এমন প্রশ্নের জবাবে কটিয়াদী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.জাকির রব্বানী বলেন, সাম্প্রতিক সময়ে কটিয়াদীতে এক মোটরসাইকেলে তিন শিক্ষার্থী’র মৃত্যু হয়েছে। তাই আমরা পদক্ষেপ নিয়েছি কটিয়াদীতে এখন থেকে প্রতিটি মোটরসাইকেল আরোহী হ্যামলেট পরে মোটরসাইকেল চালাবে। তাতে দূর্ঘটনার আশংঙ্কা থাকবে কম। দূর্ঘটনা থেকে মুক্তি পেতে আমার এই আয়োজন। এই মহৎ পদক্ষেপটি অব্যাহত থাকবে বলে জানালেন তিনি।

Comments are closed.

LATEST NEWS