রাজশাহীর দুই কেন্দ্রে ইভিএমএ ভোট

পাপন সরকার শুভ্র , রাজশাহী
জুলাই ২৯, ২০১৮ ৩:৩৯ অপরাহ্ণ

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে এবার দুটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্বতিতে ভোট গ্রহণ করা হবে। রাজশাহী সিটি করপোরেশনের ৩০টি ওয়ার্ডের ১৩৮ কেন্দ্রের মধ্যে শুধু ২২ নম্বর ওয়ার্ডে দুইটি কেন্দ্রে ইভিএম পদ্বতিতে ভোট গ্রহণ করবে।

পরীক্ষামূলকভাবে নির্বাচন কমিশন নগরীর বোয়ালিয়া থানা ভবন সংলগ্ন বিবি হিন্দু একাডেমিতে পুরুষ ও নারীর জন্য দুইটি আলাদা কেন্দ্র করা হয়েছে।’ সেখানেই ইভিএমের ব্যবহার হবে।  ইভিএমের দুই কেন্দ্রে যারা ভোটগ্রহণ করবেন, ইতোমধ্যে তাদেরকে এ নিয়ে প্রশিক্ষণ দিয়েছে নির্বাচন কমিশন।

নগরীর কুমারপাড়া, আলুপট্টি ও সাগরপাড়াসহ আশপাশের কয়েকটি মহল্লা নিয়ে ২২ নম্বর ওয়ার্ড। এখানে ভোটার সংখ্যা ৬ হাজার ৬২০ জন। এই ওয়ার্ডে কাউন্সিলর পদে লড়ছেন তিন জন প্রার্থী। তারা হলেন- বর্তমান কাউন্সিলর মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য আব্দুল হামিদ সরকার টেকন (ঘুড়ি), ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মির্জা পারভেজ রিপন (ঠেলাগাড়ি) ও স্বতন্ত্র প্রার্থী সাদরুল আমিন (মিষ্টি কুমড়া)।

রিটার্নিং কর্মকর্তার অফিস থেকে বলেন, এর আগে দেশে কয়েকটি নির্বাচনে পরীক্ষামূলকভাবে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হয়েছে। তাই রাজশাহীর দুটি কেন্দ্রেও হচ্ছে। তবে এর আগে রাজশাহীতে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হয়েছে কিনা জানা নাই।

নির্বাচন কমিশন বলছে, ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হলে ভোট নষ্ট হবে না। তাই এই নিয়ে কোনো প্রার্থীর চিন্তার কারণ নেই।

Comments are closed.