কুলিয়ারচরে কিন্ডার গার্টেনে সরকারি বইয়ের স্তুপ

মুহাম্মদ কাইসার হামিদ , ভ্রাম্যমাণ প্রতিনিধি মুক্তিযোদ্ধার কন্ঠ
জুলাই ৩০, ২০১৮ ৪:৩৮ অপরাহ্ণ

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্থক বোর্ড কর্তৃক ২০১৮ সালে বিনামূল্যে বিতরণের জন্য প্রকাশিত ৬ষ্ঠ শ্রেণী হতে দশম শ্রেণী পর্যন্ত বইয়ের একটা অংশ অযত্নে আর অবহেলায় পড়ে আছে কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার রুছমত আলী রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজ নামক একটি শিক্ষা প্রতিষ্ঠানে।

সরেজমিনে গত ২৯ জুলাই রবিবার দুপুরে উক্ত প্রতিষ্ঠানে সহকারী শিক্ষকদের অফিস কক্ষের এক পার্শ্বে অযত্নে আর অবহেলায় এলোমেলো স্তুপাকার হয়ে পড়ে থাকতে দেখা যায় সরকার প্রদত্ত বিনামূল্যে বিতরণের জন্য প্রায় দুই হাজার বই।

এতগুলো বই কিন্ডার গার্টেনের অফিস কক্ষে কেন পড়ে আছে তা জানতে চাইলে উক্ত বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ সালাহ উদ্দিনসহ অন্যান্য শিক্ষকরা বলেন, শিক্ষার্থীদের হাতে বিতরণের পর অবশিষ্ট বই এগুলো এখানে রাখা হয়েছে।

বিতরণের পর অবশিষ্ট বইগুলো কেন শিক্ষা অফিসে ফেরতৎ দেওয়া হচ্ছে না তা জানতে চাইলে তারা কোন সঠিক উত্তর দিতে না পেরে বিষয়টি প্রধান শিক্ষক জানেন বলে জানিয়ে দেয়।

এ ব্যাপারে রুসমত আলী রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজ এর প্রধান শিক্ষক হামিদা আক্তারের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, গত ২ জুলাই হতে আমি উক্ত বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে আর নেই। বর্তমানে বিষয়টির ব্যপারে আমি কিছু বলতে পারবো না। কুলিয়ারচর মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, মোছাঃ হামিদা আক্তারের স্বাক্ষর সম্বলিত একটি আবেদনপত্রের পরিপ্রেক্ষিতে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্থক বোর্ড কর্তৃক ২০১৮ সালে বিনামূল্যে বই গুলো উক্ত কিন্ডারগার্টেনে দেওয়া হয়েছে।

উক্ত আবেদনে ৬ষ্ঠ শ্রেণীর জন্য ১২০ সেট, ৭ম শ্রেণীর জন্য ১১০ সেট, ৮ম শ্রেণীর ১০০ সেট বইয়ের চাহিদা দেওয়া হয়েছিল। যা প্রকৃত শিক্ষার্থীদের তুলনায় চারগুণ বেশি ছিল।

এ ব্যাপারে কুলিয়ারচর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আলতাফ হোসেন বলেন, বিষয়টি জানলাম। আমরা ইমিডিয়েট সেখানে পরিদর্শনে যাবো এবং সেই মাফিক প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।

 

২ Comments
  1. Tractor Workshop Manuals says

    Really nice style and design and excellent content , nothing at all else we need : D.

  2. my response says

    I simply want to say I am just beginner to weblog and absolutely enjoyed your web site. More than likely I’m likely to bookmark your site . You really have fantastic posts. Thanks for revealing your web page.

Comments are closed.

সর্বশেষ পাওয়া