তিন সিটিতেই প্রাপ্ত ফলাফলে এগিয়ে আ.লীগ

নির্বাচন রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
জুলাই ৩০, ২০১৮ ৮:১৯ অপরাহ্ণ

দেশের তিনটি সিটি কর্পোরেশন নির্বাচনে প্রাপ্ত ফলাফলে আওয়ামী লীগের প্রার্থীরা এগিয়ে রয়েছেন। এর মধ্যে রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে ১৩৮টি কেন্দ্রের মধ্যে ১৩৫টির ফলাফল পাওয়া গেছে।

এসব কেন্দ্রের ফলাফলে এ এইচ এম খায়রুজ্জামান (লিটন) পেয়েছেন এক লাখ ৬২ হাজার ৫৮০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল পেয়েছেন ৭৬ হাজার ২৭৪ ভোট। এই সিটিতে মোট ভোটার ৩ লাখ ১৮ হাজার ১৩৮।

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী বদর উদ্দিন কামরান ১৩৪টি কেন্দ্রের মধ্যে ৪০টি কেন্দ্রে পেয়েছেন ২৬ হাজার ৭০৬ ভোট।

তার প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী পেয়েছেন ২৫ হাজার ২৯৬ ভোট। সিলেট সিটি কর্পোরেশনে মোট ভোটার ৩ লাখ ২১ হাজার ৭৩২।

অপরদিকে, বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ১২৩টি কেন্দ্রের মধ্যে ৫১টিতে ৪৭ হাজার ৫০৮ ভোট পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

আর বিএনপির প্রার্থী মজিবর রহমান সরোয়ার পেয়েছেন ৬ হাজার ৫৯৯ ভোট। বরিশাল সিটি কর্পোরেশনে মোট ভোটার ২ লাখ ৪২ হাজার ১৬৬।

এর আগে সোমবার সকাল ৮টায় রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। ভোটগ্রহণ চলাকালে এই তিন সিটির বিভিন্ন কেন্দ্রে অনিয়ম, ভোট কারচুপি ও ভোটারদের ভোট কেন্দ্র থেকে বের করে দেয়াসহ বিভিন্ন ঘটনা ঘটেছে।

Comments are closed.