স্বাস্থ্য - July 30, 2018

পেটের চর্বি কমানোর উপায়

সুস্থ, স্বাস্থ্যকর ও আকর্ষণীয় দেহ সবারই আকাঙ্ক্ষিত। কিন্তু আমাদের আধুনিক জীবন ব্যবস্থায় অনিয়মিত অভ্যাস ও অস্বাস্থ্যকর খাবার এবং প্রায় শারীরিক কার্যক্রম শূন্য অবস্থায় পরিপূর্ণ। এর ফলে আমাদের মাঝে বেশির ভাগ মানুষেরই চর্বিযুক্ত দেহ এবং দীর্ঘস্থায়ী স্থুলতার সমস্যা থাকে। তবে অনেকেই এসব সমস্যা সমাধানের চেষ্টা করছেন। কিন্তু আবার অনেকেই আছেন যারা ওজন কমাতে ইচ্ছুক কিন্তু শারীরিক ব্যায়াম করতে পারেন না বা চান না। সহজ কিছু খুঁজে পেতে চান তারা।

তাই যারা শারীরিক ব্যায়াম না করেই কিছুটা ওজন কমাতে চান তাদের জন্য রয়েছে একটি প্রাকৃতিক পানীয় যা মাত্র সাত দিন খাওয়ার পরই আপনার দেহের ওজন অনেকটা কমিয়ে নিয়ে আসবে। এই পানীয়টির একটি উপাদান দেহের বিষাক্ততা দূর করতে সাহায্য করবে তা হচ্ছে কলা। পেটের মেদ কার্যকরী ভাবে কমিয়ে নিয়ে আসবে আরো কিছু কার্যকরী উপাদান সহযোগে তৈরি পানীয় পানের মাধ্যমে। মজার ব্যাপার হচ্ছে এই পানীয়টি তৈরি করা যায় খুব সহজেই এবং দ্রুত।

পানীয়টি তৈরি করতে যা যা লাগবে :

*কলা : ১টি
*কমলা/মাল্টা : ১টি
*লো ফ্যাট টক দই : আধা কাপ
*নারকেল তেল : ১ টেবিল চামচ
*আদা : সামান্য
*তিসিবীজ : ২ টেবিল চামচ
*মাঠা : ৫ টেবিল চামচ

যেভাবে তৈরি করবেন :

সবগুলো উপকরণ একসাথে ব্লেন্ডারে নিয়ে খুব ভালো ভাবে ব্লেন্ড করতে হবে। খেয়াল রাখতে হবে যেন সব উপাদান ভালোভাবে ব্লেন্ড হয়। তারপর সেটি তৈরির পরপরই খেয়ে ফেলতে হবে। এভাবে ঠিক সাতদিন খেয়ে দেখুন পরিবর্তন।

 


আরও পড়ুন

২ Comments

  1. I just want to mention I am very new to blogging and truly savored this website. Likely I’m likely to bookmark your site . You really come with amazing articles. With thanks for sharing your website.

Comments are closed.