muktijoddhar kantho logo l o a d i n g

বিনোদন

আমি এক মুসলিম মায়ের অবৈধ সন্তান : মহেশ ভাট

বলিউডের নামী প্রযোজক-পরিচালক মহেশ ভাট। এক নামে তাকে সকলে চেনেন। সম্প্রতি হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক এক্সক্লুসিভ সাক্ষাৎকারে মহেশ ভাট নিজের জীবনের চরম সত্যগুলো শেয়ার করেছেন।
মহেশ বলেছেন, ‘আমি জানি না বাবা কী জিনিস। বাবার কোনও স্মৃতিই নেই আমার। তাই বাবার ভূমিকা কেমন হওয়া উচিত তাও জানি না। কারণ আমি এক মুসলিম মায়ের অবৈধ সন্তান। আমার মায়ের নাম শিরিন মুহাম্মদ আলি।’
মা মুসলিম হলে তার নাম মহেশ ভাট কী ভাবে হল? জানতে চাইলে মহেশ বলেন, তার মা নাকি বলেছিল, মহেশের বাবা ছেলের এই নাম রাখতে বলেছিলেন। মহেশ ছোটবেলায় অপেক্ষা করতেন বাবার জন্য। কবে বাবা আসবেন, তার নাম কেন মহেশ রাখলেন তা বুঝিয়ে দেবেন। না! সে অপেক্ষায় কোনও লাভ হয়নি। কারণ কোনও দিনই নাকি মহেশের বাবা ছেলের সঙ্গে দেখা করতে আসেন নি। এরপর মায়ের কাছে নামের অর্থ জানতে চাইলে তিনি বলেন তোমার বাবকে জিজ্ঞেস করতে হবে। এরপর জানি মহেশ অর্থ হল ‘ইশ্বরের ইশ্বর।’
তবে বাবার পরিচয় মায়ের কাছ থেকে পেয়েছিলেন মহেশ। তাঁর বাবার নাম ছিল নানাভাই ভাট। কিন্তু মহেশের জন্মের পর তার ও তার মায়ের কোনও দায়িত্বই নাকি নেননি নানাভাই।
মায়ের পছন্দ মতো কোনও কাজ জীবনে করতে পারেননি মহেশ। মায়ের আশা অনুযায়ী ভাল ছেলে হওয়া হয়নি তার। আর সেজন্য ছোটবেলার অন্ধকার অতীতকেই পরোক্ষে দায়ী করেছেন মহেশ।

Tags: