‘মুরগির রুটি রোল’ তৈরির রেসিপি!

লাইফ স্টাইল রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
আগস্ট ১, ২০১৮ ১:০৪ অপরাহ্ণ

রোল খেতে কে না ভালোবাসে! তবে অ্যাসিডিটির ভয়ে অনেকে লোভ সামলে রাখেন। তবে ঘরে তৈরি খাবার খেলে সেই ভয় অনেকটাই কমে যায়। আর ডুবোতেলে না ভেজে সেঁকে নেয়া রুটিতেই যদি রোল বানানো যায়, তবে তো কথাই নেই। রইলো তেমনই একটি রেসিপি মুরগির রুটি রোল-

উপকরণ: হাড় ছাড়া মুরগির মাংস ২৫০ গ্রাম, আদা ও রসুন বাটা আধ চা চামচ, গোলমরিচ গুঁড়ো এক চা চামচ, জিরা আধা চা চামচ, দই ২৫০ গ্রাম, পেঁয়াজবাটা দুই টেবিল চামচ, অথবা তুলসি পাতা কুচি ও তেল। লুচির জন্য ময়দা এক কাপ, লবণ পরিমাণমতো। সালাদের জন্য টমেটো দুটি, শশা একটি, পেঁয়াজ কুচি৷ ধনেপাতা, পুদিনাপাতা ও লেবু।

প্রণালি: মুরগির মাংস ধুয়ে ছোট ছোট টুকরো কেটে লবণ ও দু টেবিলচামচ দুই দিয়ে মাখিয়ে একঘণ্টা রেখে দিন। কড়াইয়ের তেল গরম করে তাতে মাংসের মিশ্রণের সঙ্গে পেঁয়াজবাটা ও আদা রসুন বাটা দিয়ে ভাজুন। লাল হয়ে এলে জিরা দিয়ে মুরগির মাংসের মিশ্রণে ঢেলে দিন। বেশ খানিক্ষণ কষিয়ে নিন। এবার সামান্য পানি দিয়ে ফুটিয়ে নিন। মাংস সেদ্ধ হয়ে গেলে ওভেন থেকে নামিয়ে নিন। এবার রুটির জন্য মেখে রাখা ময়দা দিয়ে লেচি কেটে হালকা আঁচে সেঁকে নিন। এবার একটি রুচি নিয়ে তাতে মাংসের পুর দিয়ে উপর সালাড ও টকদই দিন। এবার রুটি ভাঁজ করে টুথপিক দিয়ে আটকে দিন। গরম গরম পরিবেশন করুন।

 

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া