চাকরির খবর - আগস্ট ১, ২০১৮ ১২:৫৫ অপরাহ্ণ

৩৬তম বিসিএসে নিয়োগ পেলেন ২২০২ জন

৩৬তম বিসিএস সুপারিশকৃত দুই হাজার ২০২ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) সুপারিশের প্রায় সাড়ে ৯ মাস পর এ নিয়োগ দেয়া হলো।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের নবনিয়োগ অধিশাখা থেকে মঙ্গলবার এ নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে। গুরুত্বপূর্ণ ক্যাডারগুলোর মধ্যে প্রশাসনে ২৭৭ জন, পুলিশে ১১৮ জন, স্বাস্থ্যে ১৮০ জন ও পররাষ্ট্র ক্যাডারে ১৯ জন নিয়োগ পেয়েছেন।

আদেশে নিয়োগপ্রাপ্তদের আগামী ৩ সেপ্টেম্বরের মধ্যে ক্যাডার নিয়ন্ত্রণকারী মন্ত্রণালয়ের পদায়ন করা কার্যালয়ে যোগদানের জন্য বলা হয়েছে। নির্ধারিত তারিখে যোগদান না করলে তিনি চাকরিতে যোগদান করতে সম্মত নন বলে ধরে নেয়া হবে এবং নিয়োগপত্র বাতিল হয়ে যাবে।

২০১৭ সালের ১৭ অক্টোবর ৩৬তম বিসিএসের চূড়ান্ত ফলে পিএসসি দুই হাজার ৩২৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করেছিল।

আদেশে বলা হয়েছে, নিয়োগপ্রাপ্তদের লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে বা সরকার নির্ধারিত প্রতিষ্ঠানে বুনিয়াদি প্রশিক্ষণ নিতে হবে। এই প্রশিক্ষণ শেষে চাকরি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে পেশাগত ও বিশেষ ধরনের প্রশিক্ষণ নিতে হবে।

নিয়োগপ্রাপ্তদের দুই বছর শিক্ষানবিস হিসেবে কাজ করতে হবে জানিয়ে আদেশে বলা হয়েছে, এই সময়ে যদি তিনি চাকরিতে বহাল থাকার অনুপযোগী বলে বিবেচত হন তবে কোনো কারণ দর্শানো এবং পিএসসির সঙ্গে পরামর্শ ছাড়াই তাকে চাকরি থেকে অপসারণ করা যাবে।

নিয়োগপ্রাপ্তদের তালিকা