muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

পার্বতীপুরে জমি সংক্রান্ত বিরোধে বাড়িতে হামলা ও ভাংচুর

দিনাজপুরের পার্বতীপুরে জমি দখল সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে বসত বাড়িতে হামলা চালিয়ে ঘরবাড়ি ভাংচুর, গাছ কেটে ফেলাসহ আগুন লাগিয়ে দেয়ার ঘটনা ঘটেছে।

বুধবার সকাল সাড়ে ৯ টায় উপজেলার মমিনপুর ইউনিয়নের যশাই হাট এলাকার সৈয়দপুর উত্তর পাড়া গ্রামের তফুর উদ্দীনের ছেলে আবু তালেবের বাড়িতে এ হামলা চালানো হয়েছে।

সরেজমিনে গিয়ে এলাকাবাসী সুত্রে জানা যায়, আবু তালেব তার পৈত্রিক সুত্রে পাওয়া সৈয়দপুর মৌজার সিএস রেকর্ড অনুযায়ী ২৬০ খতিয়ানের ১৫০, ১৫১, ২০০ এবং ২৬৬ দাগের মোট ৮৩ শতক জমিতে বাড়ি নির্মানসহ ভোগদখল করে স্বপরিবারে বসবাস করছে। এদিকে একই এলাকার মৃত মফিজ উদ্দীনের ছেলে ইউসুফ আলী(৫০) ও ইয়াকুব আলী (৪৫)সহ অন্যান্য ভাইরা দীর্ঘদিন যাবৎ একই দাগে তাদেরও জমি আছে মর্মে দাবী করে জোর পূর্বক দখলের চেষ্টা করে আসছে বলে অভিযোগ করেন আবু তালেব।

ঘটনার সুত্র ধরে গত ৬মে আবু তালেব বাদী হয়ে ১৮জনের নাম উল্লেখ্য করে পার্বতীপুর মডেল থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি নং-২৩৩/১৮, তাং-০৬/০৭/১৮) করেন। এ ঘটনাকে কেন্দ্র করে সকালে তমিজ উদ্দীন ও সাজেদুর রহমানের নেতৃত্বে সংঘবদ্ধ একটি দল ধারালো অস্ত্র নিয়ে তার বাড়িতে হামলা চালিয়ে বিভিন্ন জাতের গাছ কর্তন করে খড়ে অগুন লাগিয়ে দেয়। পরে এলাকাবাসী ঘটনাস্থলে উপস্থিত হলে তারা চলে যায়। পরে বাড়ির মালিক আবু তালেব থানায় জানালে পার্বতীপুর মডেল থানা পুলিশ ঘটনাস্থল যাওয়ার পরে পরিস্থিতি স্বাভাবিক হয়। তবে যে কোন সময় বড় ধারনের দুর্ঘটনা ঘটার আশংকা রয়েছে। ঘটনার বিষয়ে তমিজ উদ্দীন ও সাজেদুর রহমানের বাড়িতে গিয়েও তাদের পাওয়া যায়নি।

 

Tags: