কুলিয়ারচরে রেলওয়ে লেভেল ক্রসিং গেইটে গেইটম্যানের দায়িত্বে অবহেলার অভিযোগ

মুহাম্মদ কাইসার হামিদ , ভ্রাম্যমাণ প্রতিনিধি মুক্তিযোদ্ধার কন্ঠ
আগস্ট ৩, ২০১৮ ১১:২৭ অপরাহ্ণ

কিশোরগঞ্জের কুলিয়ারচরে রেলওয়ে লেভেল ক্রসিং গেইটে গেইটম্যানের দায়িত্ব অবহেলার অভিযোগ উঠেছে। গতকাল ২ আগষ্ট বৃহস্পতিবার দুপুরের পর সরেজমিন কুলিয়ারচর রেলষ্টেশন সংলগ্ন উত্তর পাশে কুলিয়ারচর-বাজরা তারাকান্দি সড়ক ও জনপদ রাস্তার রেল ক্রসিংয়ে গিয়ে দেখা যায়, কিশোরগঞ্জ এক্সপ্রেস নামক একটি ট্রেন ঢাকা থেকে কিশোরগঞ্জের দিকে যাচ্ছে। এ সময় রেলওয়ে লেভেল ক্রসিং গেইটে গেইটম্যানকে দেখতে পাওয়া যায়নি। যে কারণে রেল ক্রসিং এর দুপাশে প্রতিবন্ধকতার জন্য তৈরি করা লেভেল ক্রসিং গেইট বেরিয়ার ব্যবহার না করায় পথচারীসহ যানবাহন দুর্ঘটনার কবলে পরার সম্ভাবনা দেখা দিয়েছিল।

স্থানীয়রা জানান, উক্ত লেভেল ক্রসিং গেইট বেরিয়ারে দায়িত্ব পালনের জন্য দুই জন নারীকর্মী নিয়োগ দেওয়া আছে। কিন্তু তারা অনিয়মিত দায়িত্ব পালন করার কারণে প্রায়ই দুর্ঘটনার সম্ভাবনা দেখাদেয়।

গেইটম্যানদের দায়িত্ব অবহেলার ব্যাপারে কুলিয়ারচর ষ্টেশন মাস্টার মদন মোহন দাসের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, রেল ক্রসিং এর গেইটম্যান আমার অধিনে নয়।

রেলওয়ে কিশোরগঞ্জের সিনিয়র সাব এসিস্ট্যান্ড ইঞ্জিনিয়ার মোঃ কামরুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রতিটি রেল ক্রসিং গেইট এর জন্য ২৮ প্রকার সামানার প্রয়োজন। সামানা সরবরাহ না থাকায় ক্রসিং গেইটে গেইটম্যান পোষ্টিং দেওয়া হয়নি। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, উক্ত রেলওয়ে ক্রসিং গেইটে দুইজন মহিলা গেইট ম্যান থাকার কথা থাকলেও তারা ট্রেনিং এ থাকায় গেইটটি খালি রয়েছে। তাদের নাম জানতে চাইলে তিনি বলেন, ওই দুজনের নাম আমার জানা নেই।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া