অষ্টগ্রামে শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রম উদ্বোধন

মোহাম্মদ আরিফুল ইসলাম , জেলা প্রতিবেদক কিশোরগঞ্জ
আগস্ট ৫, ২০১৮ ৭:৫১ অপরাহ্ণ

কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রমের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার (৫ আগষ্ট) বিকেলে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অষ্টগ্রাম উপজেলাসহ দেশের ২১টি উপজেলার শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রম উদ্বোধন করেন তিনি।

ভিডিও কনফারেন্সে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার রেজওয়ান আহাম্মদ তৌফিক, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল, পিপি শাহ আজিজুল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, অষ্টগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুল ইসলাম, অষ্টগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সালাহউদ্দিন কিশোরগঞ্জ প্রান্ত থেকে প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্ত হন।

এছাড়াও জনপ্রতিনিধি, সাংবাদিক, নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ, মুক্তিযোদ্ধা, স্থানীয় প্রশাসন, বিদ্যুৎ বিতরণী সংস্থার কর্মকর্তাগণসহ অষ্টগ্রাম উপজেলার কয়েকজন উপকারভোগী এসময় উপস্হিত ছিলেন। উপকারভোগী হিসেবে রামচরন দাস নামের একজন মৎস্যজীবী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে প্রধানমন্ত্রীর সাথে কথা বলেন।

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী বলেন, অষ্টগ্রাম মহামান্য রাষ্ট্রপতির এলাকা। অষ্টগ্রামের পনিরও খুব নামকরা। অষ্টগ্রামের পনির সব থেকে ভালো। বিদ্যুতের অভাবে আগে ভালো ভাবে পনির উৎপাদন করা যেতো না। এখন আরো ভালো ভাবে পনির উৎপাদন করে আমাদের দেশের চাহিদা মিটিয়ে বিদেশেও পাঠানো যাবে।

প্রধানমন্ত্রী তাঁর বক্তৃতায় হাওরের মাছ সংরক্ষণের জন্য প্রক্রিয়াজাত কেন্দ্র স্থাপনের কথাও বলেন।

কিশোরগঞ্জ পল্লীবিদ্যুত সমিতি সূত্র জানায়, হাওর উপজেলা অষ্টগ্রামে ৮টি ইউনিয়নের ৮০টি গ্রামে ২৯৯.৯৬ কিলোমিটার লাইনে মোট ১৯ হাজার ২২৭টি সংযোগ দেওয়ার মাধ্যমে উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত করা হয়।

উল্লেখ্য, ইতোপূর্বে ২০১৬ সালের ১৩ আগস্ট ৬টি, ২০১৭ সালের ১ মার্চ ১০টি, ২০১৭ সালের ১০ সেপ্টেম্বর ১০টি, ১০ ডিসেম্বর ১০টি, ২০১৮ সালের ১২ এপ্রিল ১৫টি উপজেলা শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রম প্রধানমন্ত্রী উদ্বোধন করেন। এরই ধারাবাহিকতায় আজ ৫ আগষ্ট অষ্টগ্রামসহ দেশের ২১টি উপজেলা শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করা হয়েছে। এর আগে জেলার কুলিয়ারচর, ভৈরব ও নিকলী উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন উদ্বোধন করা হয়।

Comments are closed.