দেশের খবর - August 5, 2018

আমির খসরুর সঙ্গে ফোনালাপ : আটক সেই যুবক

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উসকে দেয়ার ফোনালাপের ঘটনায় মিলহানুর রহমান নাওমী নামে এক যুবককে আটক করা হয়েছে। রবিবার সকালে জেলার বরুড়া উপজেলার দেওড়া গ্রামের তার ফুফুর বাড়ি থেকে ডিবি পুলিশ পরিচয়ে তাকে আটক করা হয় বলে তার পারিবার জানিয়েছে।
নাওমী লন্ডনে আইন বিষয়ে লেখাপড়া করেছেন। তিনি কুমিল্লা সিটি কর্পোরেশনের ২০নং ওয়ার্ডের কাউন্সিলর ও উনাইসার গ্রামের ছিদ্দিকুর রহমান সুরুজের ছেলে।
জানা যায়, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর সাথে একজনের অডিও ফোনালাপ ভাইরাল হয়ে দেশজুড়ে বিতর্কের সৃষ্টি হয়। অডিও ক্লিপটি গত শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ওই অডিওতে নাওমীকে ঢাকায় আন্দোলনে সক্রিয় হতে বলেন আমির খসরু মাহমুদ চৌধুরী।
এ ঘটনায় তার বিরুদ্ধে নাশকতায় উসকানি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে শনিবার রাতে চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর। এরপর রবিবার সকালে কুমিল্লার বরুড়া উপজেলার দেওড়া গ্রাম থেকে ডিবি পুলিশ পরিচয়ে নাওমীকে আটক করা হয়।
নাওমীর বাবা ছিদ্দিকুর রহমান সুরুজ সাংবাদিকদের জানান, ‘ডিবি পুলিশ পরিচয়ে নাওমীর খোঁজে তার উনাইসারের বাড়িতে তল্লাশি করা হয়। এখানে তাকে না পেয়ে তারা চলে যান। পরে তাকে তার ছোট বোনের (নাওমীর ফুফু) বরুড়া উপজেলার দেওড়া গ্রামের বাড়ি থেকে সকাল ৭টার দিকে আটক করে নিয়ে যাওয়া হয়।’
কুমিল্লা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন বিপিএম সাংবাদিকদের জানান, ‘এ বিষয়টি আমার জানা নেই, খোঁজখবর নেয়া হচ্ছে।’

আরও পড়ুন

৩ Comments

  1. Hi this is somewhat of off topic but I was wanting to know if blogs use WYSIWYG editors or if you have to manually code with HTML. I’m starting a blog soon but have no coding skills so I wanted to get advice from someone with experience. Any help would be greatly appreciated!

  2. I just want to mention I am beginner to blogging and definitely enjoyed you’re web site. Probably I’m likely to bookmark your blog post . You really come with wonderful articles and reviews. Cheers for revealing your web site.

Comments are closed.