কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে ভয়াবহ অগ্নিকান্ড : নিহত ১

আমিনুল হক সাদী । নিজস্ব প্রতিবেদক , কিশোরগঞ্জ
আগস্ট ৫, ২০১৮ ৪:৫৯ অপরাহ্ণ

কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে সংঘটিত ভয়াবহ অগ্নিকান্ডে ব্লাড ব্যাংক সম্পূর্ণ ভষ্মিভুত হয়ে গেছে। এর ফলে মুল্যবান অনেক ডন্ত্রপাতি নষ্ট হওয়ায় আনুমানিত ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে ধারণা করা হচ্ছে।

আজ ৫ আগস্ট (রবিবার) হাসপাতালের দ্বিতীয় তলায় প্যাথলজি বিভাগে অবস্থিত ব্লাড ব্যাংকের একটি রেফ্রিজারেটরে প্রথম আগুনের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুন ভয়াবহ আকার ধারণ করে। খবর পেয়ে সোয়া পাঁচটার দিকে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে এসে দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

এর আগেই ব্লাড ব্যাংকে রক্ষিত ৩টি রেফ্রিজারেটর, ১টি শীতাতপ নিয়ন্ত্রন যন্ত্র, ১টি সেন্ট্রিফিউজ, ১টি মাইক্রোস্কোপ, ২টি বৈদ্যুতিক পাখা, ২টি বেড, প্যাথলজি পরীক্ষায় ব্যবহৃত বিপুল পরিমাণ রি এজেন্ট ও রেফ্রিজাটরে রক্ষিত রক্ত, চেয়ার-টেবিলসহ অফিসে ব্যবহৃত আসবাবপত্র ও কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়।

এদিকে আগুন লাগার সংবাদ ছড়িয়ে পড়লে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসাধীন রোগী ও তাদের স্বজনদের মাঝে আতংক সৃষ্টি হয়। এ সময় স্বজনরা রোগীদেরকে বিভিন্ন তলা থেকে নামিয়ে আনেন। বেগম (২৬) নামে এক রোগীকে নামানোর সময় আতংকিত হয়ে মৃত্যুবরন করে।

গত মঙ্গলবার সিজারিয়ান অপারেশানের মাধ্যমে হাসপাতালে বেগমের এক পুত্র সন্তান জন্ম নেয়।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া